চার মাস মাঠের বাইরে সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২০, ২১:৫০

হাঁটুর অস্ত্রোপচারের কারণে চার মাসের জন্য মাঠের বাইরে চলে গেছেন বার্সেলোনার স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

৩২ বছর বয়সী এই সেন্টার ফরোয়ার্ড এবারের মৌসুমে বার্সেলোনার হয়ে ২৩ ম্যাচে করেছেন ১৪ গোল। লা লিগায় কাতালান ক্লাবটি টেবিলের শীর্ষে রয়েছে, চ্যাম্পিয়ন্স লিগে শেষ ১৬’তে নাপোলির চ্যালেঞ্জের অপেক্ষায় রয়েছে।

২০১৪ সালে বার্সেলোনায় যোগ দেবার পর উরুগুয়ের এই তারকা ২৭৬ ম্যাচে ১৯১টি গোল করেছেন। যদিও সবসময়ই তিনি ছয়বারের ব্যালন ডি’অর বিজয়ী লিওনেল মেসির পরে দলে দ্বিতীয় পছন্দের ফরোয়ার্ড হিসেবেই বিবেচিত হয়েছেন। গত গ্রীষ্মে বিশ্বকাপ জয়ী তারকা আঁতোয়া গ্রিজম্যানকে এ্যাথলেটিকো মাদ্রিদ থেকে উড়িয়ে এনেছে বার্সা। সে কারণে নিজেকে মূল দলে টিকিয়ে রাখতে হলে সুয়ারেজের সামনে ভাল খেলার ও একইসাথে ফিট থাকার কোন বিকল্প নেই।

এটাই সুয়ারেজের হাঁটুতে প্রথম অস্ত্রোপচার নয়। গত বছর মে মাসে এই ডান হাঁটুতেই অস্ত্রোপচারের কারণে সুয়ারেজ দু’টি লিগ ম্যাচসহ স্প্যানিশ সুপার কাপের ফাইনালে খেলতে পারেননি। এর আগে ২০১৪ সালের মে মাসেও তার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছিল। ঐ বছর জুনে বিশ্বকাপের মাধ্যমে তিনি মাঠে ফিরেছিলেন।

বৃহস্পতিবার জেদ্দায় স্প্যানিশ সুপার কাপের ফাইনালে এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিলেন সুয়ারেজ।

(ঢাকাটাইমস/১৩ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :