কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে হামলার অভিযোগ তাবিথের

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০২০, ১৭:১০

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল একজন কাউন্সিলর প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন। তাবিথের নির্বাচনী প্রচারণায় তার কর্মীদের মারধর ও মাক্রোফোন ভাঙচুরের অভিযোগ এনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার বরাবর লিখিত অভিযোগ করেছেন তিনি।

ডিএনসিসি ৩৮ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরের বিরুদ্ধে এ অভিযোগ করা হয়। মঙ্গলবার দুপুরে নির্বাচন ভবনে সিইসি বরাবর চিঠি দেন তাবিথের একজন প্রতিনিধি।

চিঠিতে তাবিথ অভিযোগ করে বলেন, ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। আমার পক্ষে সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর ২১ বিধি অনুযায়ী বিধিসম্মতভাবে আজ ১৩ জানুয়ারি তারিখে বেলা তিনটায় নির্দিষ্ট সময়ে মাইক্রোফোনের মাধ্যমে নির্বাচনী প্রচারণা চলছিল। কিন্তু মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ৩৮ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীরের নেতৃত্বে কতিপয় উচ্ছৃঙ্খল কর্মীরা আমার ডিআইটি প্রজেক্ট এলাকায় আমার নির্বাচনী প্রচারণারতদের মাইক্রোফোন ভাঙচুর ও মারধর করেছে। এরূপ অনভিপ্রেত গোলযোগ ও উচ্ছৃঙ্খল আচরণ এবং বেআইনি বলপ্রয়াগে বিধিমালার ১৮ বিধির সুস্পষ্ট লংঘন।’

চিঠিতে আচরণ বিধিমালার সুস্পষ্ট লংঘনের বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়।

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কারই/ইএস