জাতীয় দলে ফিরতে মুখিয়ে ডি ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১৭:২৬

২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে ব্যাপক ভরাডুবি হয় দক্ষিণ আফ্রিকার। এরপরই দলটির পারফরম্যান্স আরও তলানিতে যাচ্ছিল। ঠিক এমন পরিস্থিতিতে প্রোটিয়াদের কোচ হিসেবে নিয়োগ পান মার্ক বাউচার। দায়িত্ব গ্রহণের পরই ইঙ্গিত দেন দলটির ইতিহাসের সেরা ব্যাটসম্যান আব্রাহাম ডি ভিলিয়ার্সকে ফেরানো। এবার নিজেই জানান দিলেন জাতীয় দলের হয়ে মাঠে নামতে মুখিয়ে আছেন মিস্টার থ্রি সিক্সটি ডিগ্রি।

২০১৮ মার্চে সবাইকে অবাক করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ডি ভিলিয়ার্স। ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন ডান-হাতি এই ব্যাটসম্যান। ৫০.৬৬ গড়ে সাদা পোশাকে মোট ৮ হাজার ৭৬৫ রান করেছেন ডিভিলিয়ার্স। ২২টি শতক ও ৪৬ অর্ধশতক রয়েছে নামের সঙ্গে।

একদিনের ক্রিকেটে ৯ হাজার ৫৭৭ রান রয়েছে। গড় ৫৩.৫০। ২৫ শতক আর অর্ধশতক রয়েছে ৫৩টি। ছোট ফরম্যাটে ২৬.১২ গড়ে করেছেন ১ হাজার ৬৭২ রান। রয়েছে ১০টি অর্ধশতক।বর্তমানে বিগ ব্যাশ ক্রিকেট লিগ খেলতে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন এবিডি।

চলতি বছরের অক্টোবরে শুরু হচ্ছে তার আগে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) বর্তমান ম্যানেজমেন্টের কার্যক্রম চোখে লেগেছে ডি ভিলিয়ার্সের। তাই আবারও জাতীয় দলের জার্সি গায়ে দিতে আগ্রহ প্রকাশ করলেন নিজেই।

সংবাদমাধ্যমের সাথে আলাপকালে এবিডি বলেন, ‘দলে ফিরতে মুখিয়ে আছি। বেশ কয়েকদিন ধরে কোচ, গ্রায়েম স্মিথ (সম্প্রতি দায়িত্ব নেয়া পরিচালক), ও ডু প্লেসির সঙ্গে আলাপ চলছে। আমরা সবাই এটার জন্য কাজ করে যাচ্ছি।’

যদিও পথটা এতটাও সহজ নয় মনে করিয়ে দিলেন ৩৬ বছর বয়সী এই তারকা। বললেন, ‘এটা বাস্তব হতে হলে এর আগে অনেক কিছু করতে হবে। উল্লেখ করে তিনি বলেন, এটা আসলে এখনও বাস্তব থেকে অনেক দূরে। কতটা সম্ভব জানি না।’

(ঢাকাটাইমস/১৪ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

অবসর ভেঙে তামিম ও মুশফিককে টি-টোয়েন্টি দলে ফেরানোর ব্যাপারে যা বললেন শান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখার অনুলোধ শান্তর!

উইজডেনের ‘লিডিং ক্রিকেটার’ কামিন্স ও ব্রান্ট

বেঙ্গালুরুর একাদশে না থাকার রহস্য ভাঙলেন ম্যাক্সওয়েল

তাসকিনের বিশ্রাম ও আইপিএল খেলতে না দেওয়া নিয়ে যা বলছে বিসিবি

বাংলাদেশে সিরিজের জন্য দল ঘোষণা ভারতের, দলে দুই নতুন মুখ

এই বিভাগের সব খবর

শিরোনাম :