হামলায় সাবেক পুলিশ কর্মকর্তা নিহত, ২৫ ঘরে আগুন

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১৮:৪৮

মাগুরায় প্রতিপক্ষের হামলায় আবু সাঈদ মোল্লা নামে এক অবসরপ্রাপ্ত পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নিহত হয়েছেন। গুরুতর আহত হন চারজন। তাদের মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মহম্মদপুর উপজেলার বালিদিয়া গ্রামে সোমবার রাতে এ ঘটনা ঘটে।

নিহত আবু সাঈদ বলিদিয়া গ্রামের নূরুল ইসলাম মোল্লার ছেলে। এ ঘটনাকে কেন্দ্র করে সোমবার রাত থেকে মঙ্গলবার সকালে প্রতিপক্ষের হামলায় ২৫টি বসতবাড়িতে আগুন, ভাঙচুর ও ব্যাপক লুটপাটের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বালিদিয়া গ্রামে অতিরিক্ত পুলিশের পাশাপাশি র‌্যাব মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ছয়জনকে আটক করেছে।

আহত তারিকুল ইসলাম জানান, বালিদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুর রহমান মিনা ও আওয়ামী লীগ নেতা ইউনুচ শিকদারের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে সোমবার রাত ৯টার দিকে অবসরপ্রাপ্ত পুলিশের উপ-পরির্দক (এসআই) সাঈদ মোল্যা তার সঙ্গীদের নিয়ে পাশের বড়রিয়া গ্রামের ঘোড়দৌড়ের মেলা থেকে তিনটি মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। ঘটনাস্থল বালিদিয়া চৌরাস্তার মোড়ে পৌঁছলে প্রতিপক্ষের লোকেরা রাস্তায় গাছের গুঁড়ি ফেলে তাদের গতিরোধ করে। এসময় হামলাকারীরা তাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে ফেলে রেখে যায়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক সাঈদ মোল্যাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আহত ওহিদ (৫০), রিপন (৪০), তারিকুল (৪০), মফিদুলকে (৪৫) সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত আবু সাঈদ মোল্লা সামাজিকভাবে ইউনুচ শিকদারের দলভুক্ত।

এদিকে সাঈদ মোল্যার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ইউনুচ শিকদারের সমর্থকরা প্রতিপক্ষের ২৫টি বসতঘর ও পাঠকাঠির গাদায় আগুন, ভাঙচুরসহ লুটপাট করে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া গ্রেপ্তার এড়াতে এলাকার পুরুষরা গ্রাম ছেড়ে পালিয়েছে।

মহম্মদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সৈয়দ মুস্তায়িন আলী জানান, সাতটি বাড়ি ও পাটকাটির গাদায় আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা কাজ করে। প্রাথমিকভাবে আগুনে প্রায় ৫৫ থেকে ৬০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান ও মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :