শতবর্ষী বৃদ্ধার প্রতি পুলিশের মহানুভবতা

জহুরুল ইসলাম জহির, চাঁপাইনবাবগঞ্জ
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১৯:০৫

চাঁপাইনাববগঞ্জের রহনপুর রেল স্টেশনের পাশে ভাঙ্গা ছাউনির নিচে শতবর্ষী এক অসুস্থ বৃদ্ধাকে কনকনে শীতে ফেলে গেছেন পরিবারের সদস্যরা। তার গায়ে গরম পোশাক না থাকায় শীতে কাঁপতে থাকেন। অসহায় এই বৃদ্ধা তার পরিবার-পরিজনের পরিচয় না বলতে পারায় সেখান থেকে তাকে উদ্ধার করে নিয়ে আসেন দুই পুলিশ সদস্য তৌহিদুল ইসলাম ও নুরনবী।

পরে চিকিৎসার জন্য রবিবার রাতে তাকে ভর্তি করা হয় গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। শেষ খবর পাওয়া পর্যন্ত তার পরিবারের কোনো খোঁজ মেলেনি।

প্রত্যক্ষদর্শী সিরাজুল ইসলাম বলেন, দুই সপ্তাহ আগে একজন ছেলে ও একজন মেয়ে ভ্যানে করে নিয়ে এসে রাতের অন্ধকারে রহনপুর স্টেশনের ভাঙ্গা একটি চালার নিচে এই বৃদ্ধাকে ফেলে পালিয়ে যায় তারা। কষ্ট সহ্য করতে না পেরেই আমি এগিয়ে পাশের আরো একটি ছাউনি নিচে রেখে খাবার, শীতের পোশাক, চিকিৎসা ও ওষুুধের ব্যবস্থা করে দেই।

রহনপুর তদন্ত ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) তৌহিদুল ইসলাম বলেন, প্লাটফর্মে গিয়ে দেখি- মুমূর্ষু অবস্থায় কনকনে ঠান্ডার মধ্যে কে বা কারা অসহায় শতবর্ষী বৃদ্ধা। নিজের মা ভেবে স্থানীয়দের নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করি।

ডিএসবির পুলিশ সদস্য নুরনবী বলেন, শতবর্ষী বৃদ্ধাকে স্টেশনের প্লাটফর্মে গিয়ে দেখে আমার চোখে পানি চলে আসে। সঙ্গে সঙ্গে তাকে কাঁধে করে হাসপাতালে নিয়ে যাই।

রহনপুর পৌরসভার মেয়র তারিক আহমেদ বলেন, রাতে খবর পেয়ে বৃদ্ধা ওই মায়ের খোঁজ নিতে হাতপাতালে ছুটে যাই। যতদিন ওই বৃদ্ধার পরিবারের পরিচয় না পাওয়া যাবে, ততদিন শুধু মেয়র হিসেবে নয়- একজন সন্তান হিসেবে তার পাশে থাকব এবং যাবতীয় দায়িত্ব বহন করব।

এদিকে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. সালাউদ্দীন আহমেদ বলেন, রবিবার রাতে ওই শতবর্ষী বৃদ্ধাকে যখন হাসপাতালে ভর্তি করা হয় শুরুর দিকে শারীরিক অবস্থা নাজুক থাকলেও এখন উন্নতির দিকে। কিন্তু এখনো শঙ্কামুক্ত নয়। তার উন্নত চিকিৎসার প্রয়োজন আছে।

সুশীল সমাজের ভাষ্য, যৌথ পরিবারের মূল্যবোধ কমে যাওয়ায় এ ধরনের অমানবিক ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। এমন ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে বন্ধ হবে অমানবিক ঘটনা।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :