আশুলিয়ায় রহস্যজনক বিস্ফোরণে দুজন দগ্ধ

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১৯:১০

সাভারের আশুলিয়ায় একটি চার তলা বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে তৈরি পোশাক কারখানার দুই শ্রমিক দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকায় ৮নং ইউপি সদস্য মোহাম্মদ আলীর বাড়িতে এই ঘটনা ঘটে। তবে পুলিশ এই ঘটনার কারণ জানতে পারেনি।

দগ্ধরা হলেন- সিলভার অ্যাপারেলস কারখানার স্টাফ জুলহাস ও শাহিন।

পুলিশ জানায়, বহুতল ভবনটির চতুর্থ তলার একটি কক্ষে স্থানীয় সিলভার অ্যাপারেলস কারখানার স্টাফ হাসিব ও তার আরো দুই সহকর্মী ভাড়া নিয়ে বসবাস করত। সোমবার রাতে কাজ শেষে হাসিবের কারখানার জুলহাস ও শাহিন নামে দুই সহকর্মী বিশ্রামের জন্য আসে। পরে তারা কক্ষে প্রবেশ করে কিছু সময় অবস্থানকালে বিকট আওয়াজে সেখানে বিস্ফোরণ ঘটে। এতে কক্ষে থাকা জুলহাস ও শাহিনের শরীর ঝলসে গেলে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বিস্ফোরণে ভবনটির দেয়ালের কিছু অংশ ভেঙে পড়ে ও বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অহিদ মিয়া জানান, বিস্ফোরণের খবরে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন তারা। তবে কক্ষটির ভেতরে কোনো সিলিন্ডার কিংবা গ্যাস সরবরাহ লাইন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কক্ষের দরজা ও জানালা বন্ধ থাকা অবস্থায় টয়লেটের গ্যাস কক্ষের ভেতরে প্রবেশ করে ভীষণ চাপের সৃষ্টি হয়। পরবর্তীতে তা আগুনের সংস্পর্শে এলে বিস্ফোরণ ঘটে।

তবে অধিকতর তদন্তের পরই এ ব্যাপারে নিশ্চিত করে বলা সম্ভব হবে বলেও জানান এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :