গজারিয়ায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১৫

প্রকাশ | ১৪ জানুয়ারি ২০২০, ২১:৫৬

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় জমিতে পানি সেচ দেয়া নিয়ে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছেন। এ সময় দুটি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকালে এ সংঘর্ষ হয়।

পুলিশ ও এলাকাবাসী বলছে, উপজেলার আড়ালিয়া গ্রামের রূপ মিয়া ও আবদুর রব এবং শাহাবুদ্দিন ও বাসেত সিকদার পক্ষের মধ্যে সোমবার বোরো জমিতে পানি সেচ নিয়ে ঝগড়া হয়। সেই প্রেক্ষিতে মঙ্গলবার স্থানীয় বালুকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান জুয়েল স্থানীয় গণ্যমান্যদের উপস্থিতিতে মীমাংসার জন্য সালিশ বৈঠকের আয়োজন করেন।

সালিশে বৈঠক শুরু হওয়ার পরই শাহাবুদ্দিন ও বাসেত সিকদারের নেতৃত্বে তার পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আবদুর রব ও রূপ মিয়ার বাড়িতে হামলা চালিয়ে আবদুর রব মিয়ার ছেলে সজীব মিয়াসহ আটজনকে আহত করে। আহত অন্যরা হলেন- মরিয়ম বেগম, মরিয়ম খাতুন, আলতামুন নেসা, মিহির উল্লাহ, মোয়াজ্জেম হোসেন, শরীফউল্লাহ ও আমির হোসেন।

এ সময় রুপ মিয়া ও তার ভাই আব্দুর রবের ঘরে হামলা ও ভাঙচুর করে। এছাড়াও শাহাবুদ্দিন, শাহজালাল ও তার পক্ষের লোকজন এক লাখ টাকা ও সাত ভরি স্বর্ণালংকার লুটে নেয় বলে অভিযোগ করা হয়। 

বাড়ির লোকজনের পাল্টা আক্রমণ ও চিৎকারে এলাকাবাসী ছুটে এলে হামলাকারীরা সটকে পড়ে। রূপ মিয়ার পক্ষ প্রতিহত করতে গেলে হামলাকারী ইউসুফ মিয়া, শাহাবুদ্দিন ও শাহজালাল আহত হয়। আহতদের মধ্যে তিনজন গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও অন্যরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান জানান, তিনি সালিশ বৈঠক শুরুর প্রাক্কালে বৈঠক থেকে চলে গিয়ে শাহাবুদ্দিন গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে তাদের প্রতিপক্ষের ওপর হামলা করে।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, হামলা ও সংঘর্ষে ক্ষতিগ্রস্ত উভয় পক্ষই পরস্পরের বিরুদ্ধে থানায় অভিযোগ করার প্রক্রিয়া চলছে।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেএম/এলএ)