সাইপ্রাসে বিজয় দিবস উদযাপন

মাহাফুজুল হক চৌধুরী, সাইপ্রাস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ২২:০৮

কমিউনিটি অব বাংলাদেশ পাপোসের উদ্যোগে ১১ জানুয়ারি প্রতিবারের ন্যায় এইবারও মহান বিজয় দিবস পালন করা হয়।

অনুষ্ঠানে কমিউনিটি অব বাংলাদেশ পাপোস শাখার সভাপতি জিএম সোহেল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সাইপ্রাসে নিযুক্ত বাংলাদেশের কন্সুলেট রুপেন-পল- কালাদিজিয়েন।

প্রধান বক্তা ছিলেন- পাপোসের পুলিশ সুপার লাকিস।

বিশেষ অতিথি ছিলেন- জিএম মুকুল সভাপতি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, একে শামীম ফয়সাল সাধারণ সম্পাদক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

আলী রায়হান বাবুসহ সভাপতি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইন সাইপ্রাস, সুজন ভুঁইয়া আহবায়ক সাইপ্রাস বিএনপি।

প্রধান অতিথির বক্তব্যে রুপেন-পল-কালিদিজিয়েন শুরুতেই বাংলাদেশের মুক্তিযুদ্ধের এক পটভূমি পাঠ করেন। তিনি বাংলাদেশকে এক অর্থনৈতিক প্রবৃদ্ধিশীল দেশ বলে উল্লেখ করেন। বাংলাদেশের অর্থনীতিতে সাইপ্রাসরত প্রবাসীরা এক অগ্রণী ভূমিকা পালন করেন এবং এতে যেন কোন বাধা বিপত্তি না আসে তার জন্য সার্বিক সহযোগিতার আশ্বাস দেন কালিদিজিয়েন।

প্রধান বক্তা লাকিস বলেন, বাংলাদেশিদের নিরাপত্তা সংক্রান্ত ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে এবং যে কোন সমস্যায় সাইপ্রাসের পুলিশের সহযোগিতা নিতে বলেছেন।

বিশেষ অতিথি জিএম মুকুল তার বক্তব্যে সাইপ্রাসে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে একযোগে কাজ করতে অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ইন সাইপ্রাস আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথি একে শামীম ফয়সাল বলেন, সাইপ্রাসে যেসব বাংলাদেশি আছেন কেউ যেন কোন রাজনৈতিক মতপার্থক্যের কারণে একতাবদ্ধতা থেকে ছিটকে না যায়। সবার লক্ষ্য ও উদ্দেশ্য থাকতে হবে একটাই আমরা সবাই বাঙালি, আমাদের কাজ হচ্ছে একতাবদ্ধ হয়ে যেন দেশ ও পরিবারকে অর্থনৈতিকভাবে মুক্তি দিতে পারি। তিনি কমিউনিটি অব বাংলাদেশ পাপোস শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ সদস্যদের আন্তরিক অভিনন্দন জানান।

বিশেষ অতিথি সুজন ভুঁইয়া সাইপ্রাসে বসবাসরত সকল বাংলাদেশি নিয়ে কাজ করতে তার নেতৃত্বে সাইপ্রাস বিএনপি কাজ করে যাবে। কোন বাধা-বিপত্তি কাউকে থামাতে পারবে না এমন আশ্বাস দেন সুজন ভুঁইয়া।

কমিউনিটি অব বাংলাদেশ পাপোসের সভাপতি জিএম সোহেল তার বক্তব্যে বলেন, সাইপ্রাসে বাংলাদেশিদের যে কোন সমস্যা সমাধানে কমিউনিটি অব বাংলাদেশ কাজ করে যাবে এবং সকল প্রকারের সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলার আয়োজন করা হবে।

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাগর ইসলাম বাপ্পী সাংগঠনিক সম্পাদক কমিটি অব বাংলাদেশ। সার্বিক সহযোগিতায় ছিলেন মুরাদ সিদ্দিকী, তামিম, আনোয়ার, সাঈদ তপু, আবু সাহা, নিনাদ মণ্ডল প্রমুখ।

রিয়ান ও সোহানার উপস্থাপনায় কমিউনিটি অব বাংলাদেশ পাপোস শাখার সভাপতি জিএম সোহেলের সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :