বোয়ালমারীতে ‘বন্দুকযুদ্ধে’ ১৩ মামলার আসামি নিহত

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ১২:৪০ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২০, ১১:৫৪

ফরিদপুরের বোয়ালমারীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এনায়েত নামে এক ব্যক্তি নিহত হয়েছেন, যিনি ডাকাত দলের সদস্য ও ১৩ মামলার আসামি বলে দাবি করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

আহত হয়েছেন থানার ওসিসহ ছয়জন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ।

নিহত এনায়েত মোল্যা উপজেলার চতুল ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মৃত মজিবর মোল্যার ছেলে।

বোয়ালমারী থানা সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার রাতে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাটফাজিলপুর বাজার এলাকা থেকে এনায়েতকে গ্রেপ্তার করে পুলিশ। তার দেওয়া তথ্যমতে গতকাল দিবাগত গভীর রাতে উপজেলার শেখর ইউনিয়নের বারাংকুলা গ্রামের প্রিয়নাথ পালের মেহগনি বাগানে অস্ত্র উদ্ধার করতে যায় পুলিশ। এ সময় সেখানে আগে আগে থেকে ওঁৎ পেতে থাকা এনায়েতের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে।

বন্দুকযুদ্ধের সময় পুলিশ হেফাজত থেকে এনায়েত দৌড়ে পালানোর চেষ্টা করলে উভয় পক্ষের বন্দুকযুদ্ধের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হন তিনি। আহত অবস্থায় এনায়েতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জ্ঞানেন্দ্র নাথ তাকে মৃত ঘোষণা করেন।

তবে নিহত এনায়েতের স্ত্রী মনিরা বেগমের দাবি, গত রবিবার পরিদর্শক (তদন্ত) মো. শহিদুল ইসলাম, উপ-পরিদর্শক সাইফুদ্দিন ও উপ-পরিদর্শক দিপংকর স্যানাল এনায়েতকে শৈলকুপা তাদের আত্মীয় বাড়ি থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর থেকে তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। আজ সকালে তার স্বামী বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলে তারা জানতে পারেন।

বন্দুকযুদ্ধের ওই ঘটনায় বোয়ালমারী থানার ওসি মো. আমিনুর রহমান, এসআই দীপংকর স্যানাল ও সাইফুদ্দিনসহ ছয়জন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি দেশীয় ওয়ান শ্যুটার গান, শর্টগানের দুটি অব্যবহৃত ও দুটি ব্যবহৃত কার্তুজ, একটি চাপাতি ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান বলেন, এনায়েতের বিরুদ্ধে বোয়ালমারী ও আশপাশের থানায় ডাকাতিসহ ১৩টি মামলা রয়েছে। সকালে বোয়ালমারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাকিলা বিনতে মতিনের উপস্থিতিতে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য লাশ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

ঢাকাটাইমস/১৫জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :