আমেরিকায় এবারের বঙ্গ সম্মেলন জুলাইতে

বিনোদন ডেস্ক
| আপডেট : ১৫ জানুয়ারি ২০২০, ১২:৫৩ | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২০, ১২:৪৬

আমেরিকার লাস ভেগাস শহরটির নাম শুনলে প্রথমেই মাথায় আসে ক্যাসিনো, চোখ ঝলসানো ইমারত, প্রাচুর্যে ভরপুর এক স্বপ্ননগরীর কথা। কয়েক মাস বাদে সেই প্রাচুর্যের শহরে পাওয়া যাবে বঙ্গদেশের ছোঁয়া। পশ্চিম বাংলার হাজারো বাঙালি বাংলা ভাষার টানে, নস্টালজিয়ার টানে, ভালোবাসার টানে, কাজকর্ম, ব্যস্ততা এবং আরও অনেক কিছুকে শিকেয় তুলে হাজির হবেন ৪০তম উত্তর আমেরিকা বঙ্গ সম্মেলনে (এনএবিসি)।

চলতি বছরের ৩, ৪ ও ৫ জুলাই লাস ভেগাসে বসতে চলেছে এই অনুষ্ঠান। শুধুমাত্র আমেরিকায় যেসকল বাঙালি থাকেন তারাই যাবেন এমনটা নয়, ইউরোপ, অস্ট্রেলিয়ার প্রবাসীরাও ভাষার টানে জড়ো হবেন লাস ভেগাসে। কলকাতা ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক তারকা যোগ দেবেন সেই অনুষ্ঠানে। সেখানে থাকবে পিসি সরকার জুনিয়রের ম্যাজিক। সম্প্রতি কলকাতায় এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান এনএবিসির কর্মকর্তারা।

বঙ্গ সম্মেলন প্রথমবার অনুষ্ঠিত হয়েছিল ১৯৭৪ সালে। এক স্কুলবাড়িতে মাত্র আড়াইশ লোক নিয়ে শুরু হয়েছিল এই সম্মেলন। কিন্তু চোখে ছিল স্বপ্ন, আরও বড় কিছু করার। সেখান থেকে ক্রমশ বস্টন, শিকাগো থেকে শুরু হয়ে লাস ভেগাস এবং লস এঞ্জেলসে ছড়িয়ে পড়ে অনুষ্ঠানটি। এবারের সম্মেলনে সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি থাকবে ব্যবসা সংক্রান্ত আলোচনা এবং জম্মেশ খাওয়া-দাওয়া। থাকবে শিশুদের তৈরি জিনিসপত্রের বিশেষ প্রদর্শনী।

ঢাকাটাইমস/১৫ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :