শিক্ষার্থীদের অস্ত্র উঁচিয়ে হুমকিদাতাকে ছেড়ে দিয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২০, ১৯:২১

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের পিস্তল উঁচিয়ে হুমকি দেয়া ব্যবসায়ীকে ছেড়ে দিয়েছে পুলিশ। এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা আসিফ রশিদ খান মুন নামে এই ব্যবসায়ীকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

বুধবার দুপুরে বারডেম হাসপাতালের সামনে থেকে আটকের পর ব্যবসায়ীকে তার স্ত্রীর জিম্মায় ছেড়ে দেওয়া হলেও তার অস্ত্র দুটি পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘পিস্তল উঁচিয়ে শিক্ষার্থীদের হুমকির দেওয়ার ঘটনায় আটক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়া হয়েছে।’

জানা যায়, নির্বাচন পেছানোর দাবিতে শিক্ষার্থীরা নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা শুরু করলে শাহবাগ মোড়ের সবগুলো সড়ক মুখ বন্ধ করে দেয় পুলিশ। এ সময় একটি প্রাইভেট কার থেকে এক ব্যক্তি বের হয়ে এসে সাইড দিতে বলায় তার সঙ্গে তর্ক শুরু হয় জগন্নাথ হলের শিক্ষার্থীদের। এসময় ওই ব্যবসায়ী পিস্তল উঁচিয়ে ছাত্রদের হুমকি দিলে শিক্ষার্থীরা তাকে মারধর করেন। এক পর্যায়ে পুলিশ তাকে হেলমেট পরিয়ে শাহবাগ থানায় নিয়ে যায়।

আরও জানা যায়, তার স্ত্রী অন্তঃসত্ত্বা। দীর্ঘক্ষণ গাড়িতে বসেছিলেন তারা। এক পর্যায়ে বিরক্ত হয়ে শিক্ষার্থীদের অনুরোধ করতে গিয়েই কথা কাটাকাটি শুরু হয়। এরপর তিনি পিস্তল উঁচিয়ে ধরেন।

৩০ জানুয়ারি ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবিতে নির্বাচন কমিশন অভিমুখে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পদযাত্রা করে। বুধবার বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা শুরু করলে পুলিশের বাধায় শাহবাগে অবস্থান নেয় তারা।

রমনা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শেখ মোহাম্মদ শামীম ঢাকা টাইমসকে বলেন, ‘শিক্ষার্থীরা যখন ব্যবসায়ী আসিফ রশিদ খান মুনের প্রাইভেট কারটি আটকায় তখন তিনি তাকে ছেড়ে দিতে বলেন। ছাত্ররা কিছু সময় পর ছাড়া হবে বলে জানালে তিনি উত্তেজিত হয়ে অস্ত্র উঁচিয়ে ফেলেন। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা তার ওপর চড়াও হয়ে মারধর করে। পরে পুলিশ তাকে উদ্ধার করে।’

তিনি আরও বলেন, ‘আটকের কিছু সময় পর ব্যবসায়ীকে তার স্ত্রীর জিম্মায় ছেড়ে দেওয়া হলে তিনি চিকিৎসার জন্য হাসপাতালে গেছেন। কিন্তু তার অস্ত্র দুটি পুলিশ হেফাজতে রাখা হয়েছে। যাচাই-বাছাই করে পরে সেটা ফেরত দেওয়া হবে।’

এদিকে নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা। ১৬ জানুয়ারি রাজধানীর সব শিক্ষা প্রতিষ্ঠান ও রাজু ভাস্কর্যের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করে শাহবাগ চত্বর ছেড়ে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

সীমান্তে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত দিলো বিএসএফ

ট্রেনে ঈদযাত্রা: পঞ্চম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :