চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের মাঝে হেলথকার্ড বিতরণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২০, ২০:৪১

চাঁপাইনবাবগঞ্জে শিক্ষার্থীদের মাঝে হেলথকার্ড বিতরণ করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসক নূরুল হক গ্রিনভিউ স্কুলের হলরুমে প্রথম ও ষষ্ঠ শ্রেণির প্রায় আড়াইশ শিক্ষার্থীর উপস্থিতিতে এর উদ্বোধন করেন। সম্পূর্ণ বিনামূল্যে জেলা প্রশাসনের এই উদ্যোগকে কারিগরি সহায়তা দিচ্ছে সিভিল সার্জন অফিস।

এই হেলথকার্ড দেখিয়ে শিক্ষার্থীরা উচ্চতা, ওজন, রক্তস্বল্পতা, এমজেএসি, চোখের দৃষ্টি, শ্রবণ ক্ষমতা, চর্মরোগ, দাঁতের অবস্থা, পুষ্টিমান যাচাই করার জন্য প্রতি বুধবার বিভিন্ন স্কুলে আসতে পারবে। একজন শিক্ষার্থী প্রতিবছর দুবার এ সেবা নিতে পারবে।

জেলা প্রশাসক নূরুল হক জানান, পর্যায়ক্রমে জেলার সকল স্কুলে এই সেবা চালু করা হবে। শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যৎ।

তিনি আরো বলেন, জেলা প্রশাসনের তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার অংশ এই উদ্যোগ। ২০২১ সালের মধ্যে এসডিজিতে দৃশ্যমান অগ্রগতি সাধন করতে এই উদ্যোগ নেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান জানান, ‘জেলা প্রশাসন পর্যায়ক্রমে তিন বছর মেয়াদী কর্মপরিকল্পনার সব উদ্যোগ বাস্তবায়ন করবে। এর জন্য ইতোমধ্যে ১০ হাজার হেলথকার্ড ছাপানো হয়েছে।’ এসময় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন জাহিদ নজরুল, পৌর মেয়র নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত জেলা মাধ্যমিক কর্মকর্তা সাইফুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও ও প্রধান শিক্ষক রোকসানা প্রমুখ।

(ঢাকাটাইমস/১৫ জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :