রাষ্ট্রপতির সঙ্গে লেখক-সাহিত্যিকদের সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জানুয়ারি ২০২০, ১৭:১৬ | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০, ১২:০৮

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বুধবার বিকালে সৌজন্য সাক্ষাৎ করেন লেখক সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল। এসময় তিনি বাংলাদেশের কষ্টার্জিত স্বাধীনতার সুফল তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতি বলেন, দেশের স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই তৃণমূলের জনগণের দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে লেখকসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, লেখক, অনুবাদক ও সাহিত্যিকরা তাদের লেখনীর মাধ্যমে অনেক ইতিবাচক চিন্তা-চেতনা তুলে ধরতে পারেন। তারা জনগণের আচার আচরণে ইতিবাচক পরিবর্তন আনতে পারেন।

তিনি আরো বলেন, দেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে। দেশের বর্তমান উন্নয়ন কর্মকাণ্ড বিশ্বব্যাপী প্রশংসিত। এখন আমাদের প্রয়োজন ইতিবাচক মনোভাব এবং বিনম্র আচরণ।

রাষ্ট্রপতি বলেন, আমরা বিদেশে গেলে সেখানে সকলেই আইন মেনে চলি। অথচ দেশে আমরা তা করি না। আমরা যদি দেশে ফিরে এসে এটি অনুসরণ করতে পারি, তবে বাংলাদেশ আরও অনেক উন্নত হবে।

সৌজন্য সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক আবুল কাশেম, মনি হায়দার, পাপড়ি রহমান, স্বকৃত নোমান, খালিদ মারুফ, মোহাম্মদ মহিউদ্দিন, হাবিবুল্লাহ ফাহাদ, সামস সাঈদ, ফয়সল আহমেদ, ইশরাত তানিয়া মিলন বণিক, মাসুম মাহমুদ, কবি ও অনুবাদক ফারহান ইশরাক, কবি আদিত্য নজরুল, চৈতন্য সম্পাদক ও কবি রাজীব চৌধুরী, কৌস্তব শ্রী, গল্পকার ও অনুবাদক ফারহানা রহমান, সুরাইয়া ফারজানা হাসান, প্রাবন্ধিক ও গবেষক মিজান রহমান প্রমুখ।

এ সময় আরো উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামিম উজ জামান, রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন, সচিব (রাষ্ট্রপতির কার্যালয়ে সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান। বাসস

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :