ভোলায় ই-এডুকেশন ও টেলিমেডিসিনের উদ্বোধন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০, ১৭:৩৪

ভোলার দুর্গম চর মদনপুরে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে ই-এডুকেশন ও টেলিমেডিসিনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর উদ্বোধন করেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

কনফারেন্সের অপর প্রান্তে উপজেলা মদনপুরে চর পদ্মা মকবুল আহম্মেদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।

এসময় তিনি বিচ্ছিন্ন চরে তিনটি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণের মধ্যদিয়ে প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো পৌঁছে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং মদনপুর চরে বেরিবাঁধ ও ১০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতালের দাবি জানান।

তিনি আরো বলেন, ‘সরকারের ব্যাপক উন্নয়নের ফলে চরাঞ্চলের মানুষের জীবনমানের প্রসার ঘটেছে। ডিজিটাল সেবা মানুষের দ্বারে পৌঁছে গেছে। কোন মানুষই এখন আর বিচ্ছিন্ন নয়।’

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার কাওসার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাকিরুল হক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র হালদার, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।

ই-এডুকেশনের মাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা চরে বসেই ইন্টারনেটে শিক্ষাগ্রহণ করতে পারবে ও টেলিমেডিসিনের মাধ্যমে ঢাকার বিশেষজ্ঞ ডাক্তারের সাথে কথা বলে উন্নত চিকিৎসা সেবা নিতে পারবে।

অনুষ্ঠান শেষে টেলিমেডিসিনের মাধ্যমে ২০-২৫ জন রোগী ঢাকার বিশেষজ্ঞ ডাক্তারের সাথে কথা বলে চিকিৎসা নেন।

(ঢাকটাইমস/১৬ জানুয়ারি/পিএল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :