যেখানে মলিন বঙ্গবন্ধু বিপিএল

প্রকাশ | ১৬ জানুয়ারি ২০২০, ২০:১০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের বিগত ছয়টি আসর থেকে এবারের আসরটি বেশ কিছু কারণে বেশি আলোচিত ছিল। অতীত আসরগুলোর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে টুর্নামেন্ট আয়োজক বিসিবি এবার ঢেলে সাজানোর প্রয়াস চালায়। রোমাঞ্চকর ও উপভোগ্য ক্রিকেট এবং দর্শকপ্রিয়তার মাধ্যমে বঙ্গবন্ধু বিপিএল বেশ প্রশংসাও কুড়িয়েছে। বেশ জমজমাট আসর হলেও একটা জায়গায় অন্যবারের তুলনায় কিছুটা পিছিয়েই রয়েছে বঙ্গবন্ধু বিপিএল। ফ্র্যাঞ্চাইজি প্রথার অবর্তমানে প্রিমিয়ার লিগে পুরস্কারগুলো অন্যবারের তুলনায় হালকা।

পুরস্কারের দিক থেকে এবারের ফাইনাল বিগত আসরগুলোর চেয়ে কিছুটা মলিন। ফ্র্যাঞ্চাইজি প্রথার বদলে এবার সবগুলো দলের দায়িত্বে ছিল বিসিবি। তাই দলগুলোর আর্থিক পুরস্কারের বিষয়টি সামনে আসছে না। বিসিবি স্বভাবতই চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের প্রাইজমানিরও ব্যবস্থা রাখেনি।

এছাড়া বাড়ানো হয়নি ফাইনালের ম্যাচসেরার অর্থ পুরস্কারের পরিমাণও। পুরো আসর জুড়ে ‘ম্যান অব দ্য ম্যাচ’ খেতাবপ্রাপ্তরা পুরস্কার হিসেবে পেয়েছেন ৫০০ ডলার। ফাইনালের সেরা খেলোয়াড়ও পুরস্কার হিসেবে পাবেন ৫০০ ডলার।

তার দ্বিগুণ অর্থ পুরস্কার পাবেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। পুরো টুর্নামেন্টের সার্বিক পারফরম্যানস ও দলের প্রতি অবদান বিবেচনায় যিনি বঙ্গবন্ধু বিপিএলের সেরা খেলোয়াড় নির্বাচিত হবেন, ১ হাজার ডলারের পাশাপাশি তিনি পাবেন টিভিএস কোম্পানির একটি ঝকঝকে মোটরবাইক।

(ঢাকাটাইমস/১৭ জানুয়ারি/ এআইএ)