শীতার্তদের পাশে জবির লোক প্রশাসন বিভাগ

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২০, ২২:১৬

অসহায় ও দুঃস্থ মানুষদের সামান্য উষ্ণতা দিতে শীতার্তদের পাশে দাঁড়াল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোক প্রশাসন বিভাগ। লোক প্রশাসন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের যৌথ উদ্যোগে ৯০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বুধবার রাত ১২টার দিকে পুরান ঢাকার বিভিন্ন ফুটপাতে ঘুমানো ছিন্নমূল মানুষদের কাছে কম্বল নিয়ে ছুটে যান লোক প্রশাসনের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এ কার্যক্রম চলে প্রায় ভোর পর্যন্ত।

অন্যান্য বছরের তুলনায় ঢাকা শহরে এ বছর শীতের দাপট একটু বেশি। হিমহিম ঠান্ডা আর রাতের কুয়াশায় নাকাল জনজীবন। শীতের এই তীব্রতা সবচেয়ে বেশি কাবু করে চলেছে রাজধানীর ফুটপাতে ঘুমানো শত শত ছিন্নমূল মানুষকে। সামাজিক দায়বদ্ধতা থেকে ছিন্নমূল মানুষদের সামান্য উষ্ণতা দিতে তাদের পাশে দাঁড়ালেন শিক্ষক-শিক্ষার্থীরা। শীতের রাতে রাজধানীর নয়াবাজার, তাঁতীবাজার, জজ কোর্টে এলাকা, সদরঘাট টার্মিনাল ও আশপাশের বিভিন্ন রাস্তা ঘাটের ঘুমানো প্রকৃত অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেন শিক্ষার্থীরা।

লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান ড. আসমা বিনতে ইকবাল বলেন, মানুষ মানুষের জন্য। তাই ছিন্নমূল ও অসহায় মানুষদের পাশে দাঁড়ানো সবার নৈতিক দায়িত্ব। এ দায়িত্ববোধ থেকেই আমরা প্রতিবছর চেষ্টা করি এসব অসহায় দরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য কিছু করার।

এসময় পড়াশোনার পাশাপাশি একতাবদ্ধ ও সুসংগঠিত হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানান তিনি।

(ঢাকাটাইমস/১৬জানুয়ারি/আইএইচ/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :