ফেনী আইনজীবী সমিতির ভোট কাল

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২০, ১৯:৫৯

জমজমাট পরিবেশে শনিবার ফেনী জেলা আইনজীবী সমিতির ভোট হবে। সমিতি ভবনের দ্বিতীয় তলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। রাতে ভোটগণনা শেষে জানা যাবে কারা আসছেন পেশাজীবী এ সংগঠনের নেতৃত্বে। ২৮৭ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

সূত্র জানায়, নির্বাচনে ১৫ পদের বিপরীতে আওয়ামী লীগ ও বিএনপি-জামায়াতপন্থি দুটি সংগঠন থেকে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি প্রার্থী নুর হোসেন ও সাধারণ সম্পাদক প্রার্থী আহসান কবির বেঙ্গল নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে অপর প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে নুরুল হক ও গোলাম মহিউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে কাজী রবিউল হক রবি, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সুমন চন্দ্র ভৌমিক, অডিটর পদে এসএম আবুল মনসুর রানা, অর্থ সম্পাদক পদে আবদুল ওহাব দুলাল, লাইব্রেরি সম্পাদক পদে গোলাম রাব্বানী, সদস্য পদে নিমাই লাল সুত্রধর, আলাউদ্দিন ভূঞা, মানিক চন্দ্র শর্মা, মোহাম্মদ হুমায়ুন কবীর মোরশেদ, শাহাদাত আল সাঈদ, মোশারফ হোসেন মিলন।

সভাপতি প্রার্থী শাহাব উদ্দিন আহাম্মদ ও সাধারণ সম্পাদক প্রার্থী পার্থ পাল চৌধুরী নেতৃত্বাধীন সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে অপর প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে নুরুল আমিন (১) ও বোরহান উদ্দিন চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আমিনুল হক ভুট্টু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোহাম্মদ জাহিদ হোসেন কমল, অডিটর পদে এটিএম এনায়েতুল করিম মামুন, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ জাহেদ হোসেন, লাইব্রেরি সম্পাদক পদে ইয়াসির আরাফাত, সদস্য পদে নুরুল আলম, হুমায়ুন কামাল, ইকবাল হোসেন, জামাল উদ্দিন, আলমগীর হোসেন মজুমদার, শহীদুল ইসলাম (২) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে পুরনোদের ভোটে জয়-পরাজয়ের হিসাব কষলেও এবার নতুন ভোটাররা বাড়তি মাত্রা যোগ করেছে। প্রচারণাকালে প্রার্থীরা নিজেদের সৎ ও যোগ্য দাবি করে তরুণদের কাছে ভোট প্রার্থনা করেছেন। অনেক প্রার্থী আদালত অঙ্গন ও চেম্বার ছাড়াও ভোটারদের বাসা-বাড়িতে গিয়ে দোয়া চেয়েছেন।

জয়ের ব্যাপারে উভয় প্যানেলের প্রার্থীরাই দৃঢ় আশাবাদী। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের সভাপতি প্রার্থী নুর হোসেন ঢাকা টাইমসকে জানান, নির্বাচিত হলে আইনজীবী সমিতি ও আইনজীবীদের উন্নয়ন-কল্যাণে কাজ করবেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় অবকাঠামো ও পরিবেশগত উন্নয়নে বেশি ভূমিকা রাখার সুযোগ হবে।

সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী পার্থ পাল চৌধুরী ঢাকা টাইমসকে জানান, নির্বাচিত হলে পেশার মর্যাদা রক্ষা করে আইনজীবীদের কল্যাণের জন্য কাজ করব। আদালত অঙ্গন টাউন-বাটপারমুক্ত করতে নানা পদক্ষেপ গ্রহণ করব।

সমিতির নিয়মানুযায়ী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বর্তমান সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক স্বপন। গত বছরের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল সভাপতিসহ পাঁচ পদে ও বিএনপি সমর্থিত প্যানেল সাধারণ সম্পাদক পদসহ ১০ পদে জয়ী হয়েছিলেন।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :