‘ঈমান ও তাওহিদ মুসলিম অস্তিত্বের ভিত্তিমূল’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২০, ২০:৪২

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ জামেয়া আহলিয়া হাটহাজারীর সহকারী পরিচালক মাওলানা জুনায়েদ বাবুনগরী বলেছেন, ‘ঈমান ও তাওহিদ মুসলিম অস্তিত্বের ভিত্তিমূল। তাওহিদের জন্য নিবেদিত আমাদের জীবন ও মরণ। তাওহিদের প্রতি আহ্বান ও শিরক থেকে সাবধান' এই কর্মসূচিতে বিশ্ব মুসলিম এক ও অভিন্ন।’

আলনূর কালচারাল সেন্টার প্রকাশিত মাওলানা মাওলানা বাবুনগরী রচিত আরবি বই 'তাওহিদ ও শিরক' এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় তিনি এসব কথা বলেন।

শুক্রবার ঢাকার মাতুয়াইলে আলনূর এডুকেশন কমপ্লেক্সে অনুষ্ঠিত আলোচনায় সভাপতিত্ব করেন আলনূর কালচারাল সেন্টার বাংলাদেশ শাখার নির্বাহী পরিচালক মুফতি সালমান। আর মুখ্য আলোচক ছিলেন আলনূর কালচারাল সেন্টার কাতারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূর।

উপস্হিত ছিলেন উত্তরা দারুল ইরফান পরিচালক মাওলানা রাকিবুর রহমান, মাদ্রাসাতুল মাআরিফ ঢাকার ভারপ্রাপ্ত মুদির মাওলানা খালেদ সাইফুল্লাহ, দ্বীনিয়াত বাংলাদেশের সহকারী পরিচালক মাওলানা আবু আদনান নোমান কাসেমী প্রমুখ।

প্রধান অতিথিকে অভিনন্দনপত্র দেন মাওলানা ফরহাদ। বইটি প্রকাশের জন্য মাওলানা বাবুনগরী আলনূর সেন্টারকে ধন্যবাদ জানিয়ে এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

মাওলানা ইউসুফ নূর বলেন, বাংলাদেশি উলামা ও আরবি সাহিত্যিকদের রচনা আরব দেশে উল্লেখযোগ্য হারে পৌঁছেনি। এই শূন্যতা পূরণে আলনূর সেন্টার সমন্বিত উদ্যোগ নিয়েছে। মাওলানা বাবুনগরীর বই প্রকাশের মাধ্যমে এর শুভ উদ্বোধন হলো। হজরতের দোয়া ও সবার সহযোগিতায় ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :