পাকিস্তান সফর নিয়ে মুখ খুললেন ‍মুশফিক

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১১:০৬

পাকিস্তান সফর নিয়ে শুরু থেকেই ‘না’ বলে আসছেন মুশফিকুর রহিম। সেই ‘না’ তেই আছেন বাংলাদেশ দলের সময়ের সেরা এই ব্যাটসম্যান। শুক্রবার দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে ফোনে জানিয়ে দেন, পাকিস্তানে না যাওয়ার ব্যপারে।

শেষ পর্যন্ত এ নিয়ে লিখিত ভাবেও বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছেন তিনি। শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে রাজশাহী রয়ালসের কাছে ২১ রানে হেরে যায় মুশফিকের খুলনা টাইগার্স।

দল হারায় এমনিতেই আপসেট মুশফিক। সংবাদ সম্মেলনে এসে সম্মুখীন হোন পাকিস্তান সফরে না যাওয়া নিয়ে প্রশ্নের।

পাকিস্তান প্রসঙ্গ উঠতেই মুশফিকের কড়া জবাব, যাচ্ছি না মানে যাচ্ছি না। এ নিয়ে সিদ্ধান্ত পরিবর্তনের কিছু নেই।

তবে কি কারণে যাচ্ছেন না মুশফিক সেটাও জানিয়েছেন পরিষ্কার ভাবে। একে তো পারিবারিক নিষেধাজ্ঞা, তার উপর নিরাপত্তা শঙ্কা নিয়ে চাপ সামলে ভালো খেলাও সম্ভব না বলে জানিয়েছে তিনি।

মুশফিক বলেন, ‘আমার পরিবার ভয়ে শঙ্কিত, তারা চাচ্ছে না আমি পাকিস্তান যাই। আর সবচেয়ে বড় কথা, এত শঙ্কা নিয়ে খেলা যায় না। অন্তত আমি খেলতে পারব না।’

পাকিস্তান যেতে না পারায় ব্যথিত মুশফিকও। এই সফরে যেতে না পারাকে ‘পাপ’ বললেও সম্বোধন করেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

তিনি আরো বলেন, ‘আপনি যদি বলেন বাংলাদেশ এর একটা সিরিজ রেস্ট নিতে হবে, এটার চেয়ে বড়  পাপ আমার জন্য কিছু হতে পারেনা। এট দ্যা সেইম সাইড আমার কাছে কিন্তু একটা সুযোগও ছিল পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মতো বড় একটা টুর্নামেন্টে খেলার। আমি কিন্তু প্রথমেই না করে দিয়েছি। কারণ আমি জানি পিএসএলের গোটা টুর্নামেন্টটা পাকিস্তানে হবে। তো আমি তখনই বলেছি এখানে আমার যাওয়া নিয়ে।’

(ঢাকাটাইমস/১৮ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :