ভারতের উৎসবে বাংলাদেশি চার ছবি

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১৩:৫১

আজ কলকাতায় বসছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। আট দিনব্যাপী এই উৎসব শেষ হবে আগামী ২৬ জানুয়ারি। এবারের উৎসবে ৩৫টি দেশের ২৫০টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে । তার মধ্যে বাংলাদেশি চারটি ছবিও রয়েছে। সেগুলো হলো- মৃত্তিকা গুণ নির্মিত ‘কালো মেঘের ভেলা’, টোকন ঠাকুরের ‘রাজপুত্তুর’, আফজাল হোসেনের ‘এবারে সাভারে’ এবং আসিফ ইসলাম ও ফয়সাল রাড্ডির ‘পাঠশালা’।

এবারের আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের আয়োজক পশ্চিমবঙ্গ সরকারের শিশু-কিশোর একাডেমি। উৎসবে প্রধান অতিথি থাকবেন পশ্চিমবঙ্গের মন্ত্রী অরূপ বিশ্বাস। বিশেষ অতিথি থাকবেন পরিচালক সন্দীপ রায়, মন্ত্রী ও সংগীত শিল্পী ইন্দ্রনীল সেন এবং পশ্চিমবঙ্গের মুখ্য তথ্য ও সংস্কৃতিসচিব বিবেক। উৎসবের সভাপতিত্ব করবেন শিশু-কিশোর একাডেমির সভাপতি সাবেক সাংসদ অর্পিতা ঘোষ।

এই চলচ্চিত্র উৎসবের প্রথম দিনে প্রথম যে ছবিটি দেখানো হবে সেটির নাম ‘হামিদ’। কলকাতায় জাতীয় পুরস্কার জিতেছিল এটি। এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করবেন ‘হামিদ’ ছবির প্রধান চরিত্রে অভিনয় করা তালহা আরশাদ রেসি।

উৎসবে যোগ দেয়া ২৫০টি ছবির মধ্যে থাকছে ৬০টি স্বল্পদৈর্ঘ্য ছবি ও তথ্যচিত্র। কলকাতার ১০টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তনে এই ছবিগুলো প্রদর্শিত হবে। সেগুলো হলো: নন্দন-১, ২ ও ৩, রবীন্দ্র সদন, রবীন্দ্র ওকাকুরা ভবন, স্টার থিয়েটার, চলচ্চিত্র শতবর্ষ ভবন, শিশির মঞ্চ, অহিন্দ্র মঞ্চ ও রবীন্দ্র তীর্থ মিলনায়তন।

ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :