‘বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন শেখ হাসিনা’

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ২১:০৫

‘আসার পথে যে বিষয়টি আমাদের সবার দৃষ্টি কেড়েছে, সেটা হচ্ছে- পদ্মা সেতু। বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করছেন। পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। দৃশ্যমান এই পদ্মা সেতু যে বাংলাদেশ নির্মাণ করতে পারে, যে কোনো পরিবর্তন বাংলাদেশ করতে পারে। সেই বিশ্বাস সেই আত্মশক্তি আমাদের আছে। এই আত্মশক্তি যিনি আমাদের দিয়ে গেছেন তিনি আর কেউ নন, তিনি  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।’

শনিবার দুপুরে মাদারীপুরে একটি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী এসব কথা বলেন।

জাতীয় সংসদের উদ্যোগে মাদারীপুরের শিবচর চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে আয়োজিত ‘বাল্যবিয়ে প্রতিরোধপূর্বক মাতৃমৃত্যু হ্রাসকরণ পরামর্শ কর্মশালা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার।

স্পিকার বলেন, ‘সমাজ থেকে বাল্যবিয়ে বন্ধ করতে হলে সমাজের প্রত্যেক শ্রেণি-পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে। ছেলে-মেয়ের অভিভাবকদের সচেতন করতে পারলে অনেকটাই প্রতিরোধ করা যাবে। দেশ এখন এগিয়ে যাচ্ছে। তাই মেয়েরা এখন পিছিয়ে থাকতে পারে না। এক কোটি শিক্ষার্থীর হাতে উপ-বৃত্তির টাকা মোবাইলের মাধ্যমে তাদের মা-বাবার কাছে পৌঁছে যাচ্ছে। শিক্ষার এ সুযোগগুলো যেন আমরা কাজে লাগাই। কারণ সরকার ছেলে-মেয়েদের জন্য এ সুযোগগুলো সৃষ্টি করেছে। সরকার শুধু মেয়েদের জন্যই নয়, ছেলেদের জন্যও বৃত্তির ব্যবস্থা করছে। আর ইংরেজি বছরের প্রথম দিনেই ৩৫ কোটি নতুন বই পৌঁছে যাচ্ছে শিক্ষার্থীদের হাতে। সমাজ থেকে নারী উত্ত্যক্তকরণ বন্ধ করতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

কর্মশালায় সভাপতিত্ব করেন- জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। এছাড়া জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ইউএনএফপিএ’র প্রতিনিধি ড. আশা টর্ককেলসন।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :