বার্সেলোনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

ওয়াসি উদ্দিন, স্পেন
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ২২:১৫

স্পেনের বার্সেলোনায় সাবেক ছাত্রলীগ ফোরাম কাতালুনিয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় একটি রেস্টুরেন্টে এই আয়োজন হয়।

সংগঠনের আহ্বায়ক মিজানুর রহমানের সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক ময়নুল আবেদিনের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে আয়োজনের শুরু হয়।

মহান মুক্তিযুদ্ধে বীর শহীদ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার এবং জাতীয় চার নেতার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ এর পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ১০ জানুয়ারি স্বাধীন দেশের বুকে ফিরে আসেন। এই দিনটিকে বিনম্র শ্রদ্ধা এবং স্মরণ করে আয়োজিত এই অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক ছাত্রলীগ ফোরাম কাতালুনিয়ার যুগ্ম আহ্বায়ক হিরা আলম, সাব্বির আহমেদ দুলাল,মিজান সানা, ইকবাল বকশি, স্পেন আওয়ামী লীগ নেত্রী খাদিজা আক্তার মনিকা, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন হারুন, আব্দুল্লাহ আল মামুন লাবু, কাতালোনিয়া যুবলীগের সভাপতি শাহাব রহমান, আওয়ামী লীগ নেতা সেলিম আহমদ লালন, আওয়ামী লীগ নেত্রী শারমিন আহমেদ রিতা প্রমুখ।

বক্তারা বার্সেলোনায় সকল আওয়ামী লীগ নেতাকে ভেদাভেদ ভুলে এক হয়ে শেখ হাসিনার নেতৃত্বে একটি প্লাটফর্মে কাজ করার জন্য আহ্বান জানান।

বার্সেলোনা আওয়ামী লীগ নেতাকর্মীদের এই আহ্বানকে শুভেচ্ছা জানিয়ে টেলিকনফারেন্সে শুভেচ্ছা বক্তব্য দেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম।

শেষে নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :