সুইজারল্যান্ড সফরে যাচ্ছে ‘কাঠবিড়ালী’

প্রকাশ | ১৯ জানুয়ারি ২০২০, ১২:৩২ | আপডেট: ১৯ জানুয়ারি ২০২০, ১২:৪৮

বিনোদন ডেস্ক

গত শুক্রবার সারাদেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তরুণ নির্মাতা নিয়ামুল মুক্তা পরিচালিত ‘কাঠবিড়ালী’। এর প্রধান দুটি চরিত্রে রয়েছেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আসাদুজ্জামান আবীর। মুক্তির পর বেশ ভালোই সাড়া ফেলেছিল ছবিটি। এমনটাই জানান বিভিন্ন প্রেক্ষাগৃহের মালিকরা।

নতুন খবর হলো, দেশের গণ্ডি পেরিয়ে এবার বিদেশ সফরে যাচ্ছে ‘কাঠবিড়ালী’। আগামী ২৫ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি হৃদ-পর্বতের দেশ সুইজারল্যান্ডের অন্যতম শহর জুরিখের বাংলা স্কুলের হলরুমে প্রদর্শিত হবে ছবিটি। এই খুশির খবরটি গণমাধ্যমকে জানান ‘কাঠবিড়ালী’র প্রযোজনার সঙ্গে যুক্ত ফরহাদ শাহী।

এ প্রসঙ্গে ছবির পরিচালক নিয়ামুল মুক্তা ঢাকা টাইমসকে বলেন, ‘কাঠবিড়ালী’ আমাদের স্বপ্নের ছবি। মুক্তির প্রথম দুই দিনে দর্শক ছবিটির প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন, তা আমাদের অনুপ্রেরণা যুুগিয়েছে। সেই ধারাবাহিকতায় এবার সুইজারল্যান্ডে দেখানো হবে এটি। এরপর ইউরোপের অন্যান্য দেশেও ‘কাঠবিড়ালী’ মুক্তি দেয়ার পরিকল্পনা আছে।’

পরিচালক নিয়ামুল মুক্তার প্রযোজনা সংস্থা ‘চিলেকোঠা ফিল্মস’-এর ব্যানারে নির্মিত হয়েছে ‘কাঠবিড়ালী’। এর পরিবেশক জাজ মাল্টিমিডিয়া। ছবির বিভিন্ন চরিত্রে অর্চিতা স্পর্শিয়া এবং আসাদুজ্জামান আবীর ছাড়াও অভিনয় করেছেন সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ, তানজিনা রহমান প্রমুখ।

‘কাঠবিড়ালী’র শুটিং শুরু হয়েছিল ২০১৭ সালের ২ মার্চ। নানা প্রতিকূলতা পেরিয়ে সেটি উঠেছে রুপালি পর্দায়। এর আগে ছবির টিজার এবং শফি মণ্ডলের গাওয়া ‘সুন্দর কন্যা’ শিরোনামের একটি গান ইউটিউবে বেশ জনপ্রিয়তা পায়। মুক্তির পর ছবিটিও পেয়েছে দর্শকপ্রিয়তা। ‘কাঠবিড়ালী’ ছুটতে ছুটতে কতদূর যায় সেটিই এখন দেখার।

ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এএইচ