শিশুদের কোলাহলে ভরে উঠছে ক্যাম্পুরি এলাকা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ১৮:১১

‘কাবিং করব, শান্তির বার্তা আনব’ এই থিমকে সামনে রেখে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, কালিয়াকৈর, গাজীপুরে ১৯ থেকে ২৪ জানুয়ারি, ২০২০ তারিখ পর্যন্ত নবম জাতীয় কাব ক্যাম্পুরি অনুষ্ঠিত হচ্ছে।

সোমবার বিকালে রাষ্ট্রপতি ও চিফ স্কাউট আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে নবম জাতীয় কাব ক্যাম্পুরি উদ্বোধন করবেন।

এই কাব ক্যাম্পুরিতে অংশ নিতে দেশের সব জেলা থেকে ১৮ জানুয়ারি রাত থেকে (ছয় থেকে ১০ বছর+ বয়সী) কাব স্কাউটরা দলে দলে মাঠে আসছে। কোমলমতি কাব শিশুদের কলকাকলিতে ভরে উঠেছে ক্যাম্পুরি এলাকা। এসব কাব স্কাউটরা দেশের বিভিন্ন জেলার প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন স্কুল, এবতেদায়ী মাদ্রাসা ও মুক্ত স্কাউট দলের কাব স্কাউট সদস্য। জেলা কন্টিনজেন্ট লিডারের নেতৃত্বে জেলাভিত্তিক কাব লিডারদের নিয়ে কাব স্কাউটরা ক্যাম্পুরি ময়দানে আসছেন। ক্যাম্পুরি পরিচালনার জন্য প্রশিক্ষিত স্কাউট কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক রোভার স্কাউটরা ১৮ জানুয়ারি ক্যাম্পুরি ময়দানে পৌঁছেছে।

কাব ক্যাম্পুরি হলো কাব স্কাউটদের বৃহত্তম মিলনমেলা। প্রতি চার বছর পর বাংলাদেশ স্কাউটস এই মিলনমেলার আয়োজন করে।

কাব ক্যাম্পুরির প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ড. মোজাম্মেল হক খান। বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার।

উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও স্কাউট প্রধান আব্দুল হামিদ ২০১৮ সালে স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্টস স্কাউট অ্যাওয়ার্ড’ এবং রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন। রবিবার দুপুরে মৌচাকের মনযূর উল করীম অডিটোরিয়ামে ক্যাম্পুরির আয়োজন নিয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে কালিয়াকৈর উপজেলা ও গাজীপুর প্রেসক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :