সহপাঠীকে মারধরের বিচার চেয়ে কুবিতে মানববন্ধন

প্রকাশ | ১৯ জানুয়ারি ২০২০, ২০:৫৯

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলকে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছে তার বিভাগের শিক্ষার্থীরা। রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বিভাগের শিক্ষার্থীরা মারধরের বিচার চেয়ে 'ক্যাম্পাসে হামলা আর নয়, আর নয়; মেধাবীদের ক্যাম্পাসে কোনো সন্ত্রাসীর জায়গা নেই; আমার ভাই হাসপাতালে ভর্তি কেন প্রশাসন জবাব চাই' এমন লেখা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়ায়।

মানববন্ধনে বিভাগের বিভিন্ন ব্যাচের প্রতিনিধিরা বক্তব্য দেন। এ সময় শিক্ষার্থীরা বলেন, রুবেলকে মারধরের ছয় দিন পেরিয়ে গেলেও দৃশ্যমান কোনও পদক্ষেপ নেয়া হয়নি। যা খুবই লজ্জাজনক।

শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়ে বলেন, 'আগামীকাল সোমবার সকাল ১০টার মধ্যে অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে ব্যবস্থা না নেয়া হলে কঠোর আন্দোলনে যাওয়া হবে।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘আমরা তদন্ত করেছি মারধরের ঘটনার। তদন্ত প্রতিবেদন তৈরি হয়ে গেছে। রেজিস্ট্রার বরাবর আমরা জমা দেব।’

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলের মধ্যে তুচ্ছ ঘটনায় মারামারি হয়। এতে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেল আহত হয়।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/কেএম/এলএ)