কলেজছাত্রের হাত ভেঙে দেয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ২১:৪২

শরীয়তপুর সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্র দাউদ ইব্রাহীমকে হাতুড়ি দিয়ে পিটিয়ে বাম হাত ভেঙে দেয়া হয়েছে। বর্তমানে তিনি শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। রবিবার দুপুরে এ ঘটনা ঘটেছে। শরীয়তপুর সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রলীগ ইয়ার কমিটির সভাপতি মেহেদী হাসান ওরফে শুভ ঢালীর বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

শরীয়তপুর পালং মডেল থানা ও কলেজ সূত্র জানায়, সকালে শরীয়তপুর সরকারি কলেজ চত্বরে একাদশ ও দ্বাদশ শ্রেণির কয়েকজন শিক্ষার্থীর মধ্যে মারামারির ঘটনা ঘটে। তখন বিষয়টি কলেজের ছাত্রলীগ নেতারা মিটিয়ে ফেলেন। পরে দুপুর ১টার দিকে একাদশ শ্রেণির ছাত্র দাউদ ইব্রাহীমকে শহরের দুবাই প্লাজার কাছে একা পেয়ে মারধর করা হয়। কলেজের দ্বাদশ শ্রেণি শাখা ছাত্রলীগের সভাপতি শুভ ঢালীর নেতৃত্বে ওই হামলায় অংশ নেয় জহিরুল ইসলাম, বাধন, রিফাত ও ফাহিম। তারা সবাই ওই কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। দাউদ ইব্রাহীমকে হাতুড়ি দিয়ে পেটানো হয়। এতে তার বাম হাত ভেঙে যায়। আর ডান হাতের কনুইতে আঘাত লাগে। খবর পেয়ে সহপাঠীরা তাকে উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেছে।

সদর হাসপাতালের চিকিৎসক মফিজুর রহমান স্বপন বলেন, দাউদের বাম হাতের কনুইর নিচে ভেঙে গেছে। দুয়েকদিনের মধ্যে সেখানে অস্ত্রপচার করাতে হবে। হাতুড়ি দিয়ে পেটানোর কারণে আঘাতটা মারাত্মক।

ঘটনার পর থেকে শুভ ঢালি, জহিরুল ইসলাম, বাধন, রিফাত ও ফাহিমের মোবাইল ফোন বন্ধ। তাই তাদের বক্তব্য পাওয়া যায়নি।

শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সোহাগ ব্যাপারী বলেন, সকালে কলেজে একাদশ-দ্বাদশ শ্রেণির সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বে মারামারির ঘটনা ঘটে। বিষয়টি আমরা মিটমাট করে দিয়েছিলাম। কিন্তু তারপর কেন একজন নিরীহ ছাত্রকে পিটিয়ে হাত ভেঙে দেয়া হলো তা আমি বুঝতে পারছি না। অভিযোগ যেহেতু একজন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তাই সিনিয়র নেতাদের সঙ্গে আলাপ করব। এরপর তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

দাউদ ইব্রাহীমের বাবা শহীদুল ইসলাম বেপারী বলেন, আমার ছেলে কোনো মারামারি ও রাজনীতির সঙ্গে যুক্ত নয়। তারপরও ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে নির্মমভাবে পিটিয়েছে। তার হাত ভেঙে দিয়েছে। আমরা সন্ত্রাসের কাছে অসহায়। এখন আর কী করব? তারপর মার খাওয়া ছাড়া আমাদের কী করার আছে।

পালং মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দিন বলেন, এক ছাত্রলীগ নেতা কলেজের ছাত্রকে পিটিয়ে হাত ভেঙে দিয়েছে এমন মৌখিক অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ওই ছাত্রের পরিবার লিখিত অভিযোগ দিলে আমরা আইনগত পদক্ষেপ নেব।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :