কৌশিক হত্যার প্রধান আসামি অধরা, স্বজনদের ক্ষোভ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২০, ২২:১০

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই কৌশিক প্রামানিক মিঠুকে হত্যার প্রধান আসামি এখনও গ্রেপ্তার হয়নি। ঘটনার চার দিন পার হলেও একজন ছাড়া কাউকেই গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন স্বজনরা।

নিহত কৌশিক প্রামানিকের ছোট ভাই দেবাশিষ প্রামানিক দেবুও রবিবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। রাজশাহীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও তিনি উদ্বেগ প্রকাশ করেছেন।

দেবু লেখেন, হঠাৎ করে বাবার মতো বড় ভাইকে হারিয়ে ফেললাম। কোনো অপরাধ ছিল না, তারপরও মৃত্যু তাকে ছাড়ল না। প্রিয় নেতা সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে প্রাণনাশের হুমকি দেয়ার পরও হুমকিদাতা গ্রেপ্তার হয়নি। অন্যদিকে প্রকাশ্য দিবালোকে কৌশিক প্রামানিককে হত্যা করার পর মূল আসামিকে এখনো খুঁজে পাচ্ছে না পুলিশ। এখন রাজশাহীর আইনশৃঙ্খলা বাহিনী কে নিয়ন্ত্রণ করছে?

আইনশৃঙ্খলা রক্ষার লক্ষ্যে রাজশাহীর সব পেশাজীবী ও সামাজিক সংগঠনের উদ্যোগে অবিলম্বে গণমিছিলের আয়োজন করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

গত ১৬ জানুয়ারি সকালে রাজশাহী নগরীর ধরমপুর আমজাদের মোড় এলাকায় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন কৌশিক প্রামানিক মিঠু। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দেবাশিষ প্রামানিক দেবু মতিহার থানায় হত্যা মামলা করেছেন। এতে চারজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়। পুলিশ মো. রায়হান নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে। আদালতে তার সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

মামলার প্রধান আসামি সজিবুল হক সজিব (২৫)। নগরীর ধরমপুর এলাকায় তার বাড়ি। বাবার নাম মৃত আমিন। এজাহারভুক্ত অন্য তিন আসামির বাড়িও মতিহার থানা এলাকায়।

তাদের গ্রেপ্তার না করতে পারার বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, তারা কিছুটা দূরে চলে গেছে। অবস্থান শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে রবিবার নিহত কৌশিকের শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হয়েছে। সকালে প্রথমে রাজশাহীর পঞ্চবটি মহাশ্মশানে ও পরে তার নিজ বাসভবনে ধর্মীয় বিধি অনুযায়ী এই শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হয়। এতে কৌশিকের আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষী উপস্থিত ছিলেন। (ঢাকাটাইমস/১৯জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনীতে অনাবাদি জমিতে শতকোটি টাকার তরমুজ চাষ

মাগুরায় চোরাই মোটরসাইকেলসহ তিন চোর আটক

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালকের মৃত্যু 

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

এই বিভাগের সব খবর

শিরোনাম :