ফেব্রুয়ারিতে ৫জি ফোন আনছে শাওমি

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২০, ১২:০০ | আপডেট: ২০ জানুয়ারি ২০২০, ১২:৩১

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

ফেব্রুয়ারি মাসে ৫জি ফোন আনছে শাওমি। ফ্লাগশিপ এই ফোনটির মডেল মি টেন। সম্প্রতি ডিভাইসটির তথ্য ও ছবি অনলাইনে প্রকাশ হয়েছে। প্রকাশিত তথ্য মতে, মি টেনের পাশাপাশি শাওমি মি টেন প্রো বাজারে আনতে পারে। উভয় মডেলেই ৫জি কানেক্টেভিটি থাকছে। এতে কোয়ালকমের ফাইভ জি প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৬৫ ব্যবহৃত হচ্ছে।

অনলাইনে ফাঁস হওয়া ছবি মি টেন-এ কার্ভড ডিসপ্লে দেখা গিয়েছে। কার্ভড ডিসপ্লের বাঁ দিকে উপর থাকছে হোল-পাঞ্চ। সামনে থেকে এই ফোন দেখতে গ্যালাক্সি এস টেনের মতো। লঞ্চের সময় মি টেন ফোনে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের উপরে মিইউআই ১১.০.২ স্কিন থাকতে পারে।

ছবিতে মি টেনের ফোনের পিছনে চারটি ক্যামেরা দেখা গেছে। সাথে থাকবে একটি এলইডি ফ্ল্যাশ। ফোনের পিছনে থাকছে গ্র্যাডিয়েন্ট ফিনিশ। ফোনের পিছনের প্যানেলে কোম্পানির লোগো থাকবে।

যদিও এখনও মি টেন ফোনের স্পেসিফিকেশন নিয়ে মুখ খোলেনি শাওমি। তবে বেজিংয়ের কোম্পানিটি জানিয়েছে, এই ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ ব্যবহৃত হচ্ছে।

ফোনটিতে ৬.৫ ইঞ্চির বড় ডিসপ্লে থাকছে। ফোনের পিছনে থাকবে চারটি ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় সনি আইএমএক্স ৬৮৬ সেন্সর থাকবে। সাথে থাকবে ২০ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল ক্যামেরা আর একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের ভিতরে থাকবে একটি ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। সাথে থাকবে ৪০ ওয়াট ফাস্ট চার্জ, ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জ আর ১০ ওয়াট রিভার্স চার্জ সাপোর্ট।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এজেড)