নতুন কোচকে জয় উপহার দিয়ে শীর্ষে বার্সেলোনা

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২০, ১২:৩৬ | আপডেট: ২০ জানুয়ারি ২০২০, ১২:৪৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

জয় দিয়েই নতুন কোচ কিকে সেতিয়েনকে বরণ করে নিলেন মেসিরা। লা লিগার ম্যাচে রবিবার গ্রানাডাকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। সেতিয়েন কোচ হিসাবে যোগ দেয়ার পর এটিই ছিল বার্সেলোনার প্রথম ম্যাচ।

লা লিগায় শনিবার রাতে সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে উঠেছিল চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। ফলে পরদিন রাতে গ্রানাডার বিপক্ষে জয় ছাড়া কোনো পথ খোলা ছিল না বার্সেলোনার সামনে। অধিনায়ক মেসির দুর্দান্ত পারফরম্যান্সে ১-০ গোলে জিতেই নিজেদের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বার্সেলোনা।

এ জয়ের পর ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। সমান ম্যাচে সমান পয়েন্ট রিয়াল মাদ্রিদেরও। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তাদের অবস্থান দ্বিতীয়।

মৌসুমে গ্রানাডার মাঠে প্রথম সাক্ষাতে ০-২ গোলে হেরে বসেছিল বার্সেলোনা। ঘরের মাঠেও তারা গোলশূন্য থাকে ৭৬ মিনিট পর্যন্ত। অ্যান্তনিও গ্রিজম্যান ও আর্তুরো ভিদালের সঙ্গে দারুণ বোঝাপড়ায় ম্যাচের একমাত্র গোলটি করেন মেসি। এ গোলের সুবাদেই নিশ্চিত হয় জয়।

তবে গোল মাত্র একটি হলেও, সারা ম্যাচজুড়েই আধিপত্য বিস্তার করে খেলেছে কাতালোনিয়ানরা। গোলের সহজ সুযোগ হাতছাড়া করেছেন আনসু ফাতি, গ্রিজম্যানরা। দুর্দান্ত খেলেছেন অধিনায়ক মেসিসহ সার্জিও বুসকেটস, সার্জিও রবার্তোরা।

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/এসইউএল)