প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে বাংলাদেশে আইসিসির প্রতিনিধি দল

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২০, ১৬:১৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আইসিসিন সিইও মানু সোয়ানি ও কমার্শিয়াল জেনারেল ম্যানেজার ক্যাম্পবেল জেমিসন একদিনের ঝটিকা সফরে গতকাল রাতে বাংলাদেশে এসেছেন। এই সফরে বাংলাদেশ সরকার, স্বরাষ্ট্র মন্ত্রী ও ক্রীড়া মন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন তারা।

ইতোপূর্বে আইসিসির ইভেন্ট গুলো প্রভাবশালী তিন দেশ ‘বিগ থ্রি’ নামে পরিচিতি ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়া ভাগ করে নিলেও ২০২৪ সাল থেকে আইসিসির ইভেন্টগুলোর দেশ নির্ধারণ হবে বিডের মাধ্যমে।

এই পদ্ধতিতে যাওয়ার আগে আইসিসি ইভেন্ট আয়োজনের অভিজ্ঞতাসম্পন্ন সদস্য দেশগুলোতে সফর করছেন সংস্থাটির সিইও মানু সোয়ানি ও কমার্শিয়াল জেনারেল ম্যানেজার ক্যাম্পবেল জেমিসন। দেশগুলোর সরকারকে তারা বোঝাচ্ছেন, আইসিসি ইভেন্টের আয়োজক হলে কীভাবে দু’পক্ষই লাভবান হবে।

এই মিশনে বাংলাদেশে এসেছেন আইসিসির এই দুই কর্মকর্তা। আজ বিসিবি কর্মকর্তাদের পাশাপশি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে বৈঠক করবেন তারা। জাতীয় সংসদে সন্ধ্যা সোয়া ৭টায় সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে।

এ ব্যাপারে বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী বলেন, ‘বিভিন্ন সময় যেসব দেশ আইসিসি ইভেন্ট হোস্ট করেছে, সেই দেশগুলোতে ওরা সফর করছে। ইভেন্টগুলো সম্পর্কে বোঝানোর জন্য। এই টুর্নামেন্ট করলে বেনিফিটস কী, সে সম্পর্কে বোঝাবে। এটা একটা বিডিং প্রসেসের মাধ্যমে হবে। লাভ-ক্ষতি দেখে আমরা বিডিংয়ে অংশ নেব।’

(ঢাকাটাইমস/২০ জানুয়ারি/এআইএ)