মৌলভীবাজারে কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি

মৌলভীবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২০, ১৬:২৬

বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতির (বাকাসস) বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে গৃহীত ও বাস্তবায়িতব্য কর্মসূচির অংশ হিসেবে মৌলভীবাজারে দুই ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন। সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত এই কর্মসূচি পালন হয়।

কর্মবিরতিতে বক্তব্য দেন- বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি মৌলভীবাজার শাখার ভারপ্রাপ্ত সভাপতি এ কে সেলিম, সহ-সভাপতি বিশ্বজিৎ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক তপন কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক সিতু বকত প্রমুখ।

কর্ম বিরতিতে জানানো হয়, ২০ থেকে ২১ জানুয়ারি সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে ১১টা পর্যন্ত কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান এবং সভা সমাবেশ হবে। ২২ থেকে ২৩ জানুয়ারি সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে ১২টা পর্যন্ত কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান এবং সভা সমাবেশ। ২৪ থেকে ২৬ জানুয়ারি বিভিন্ন কর্মসূচি। ২৭ থেকে ২৮ জানুয়ারি সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে ৪ ঘণ্টা কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান এবং সভা সমাবেশ। ২৯ জানুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি মহান ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রতি শ্র্রদ্ধা নিবেদন এবং বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ। ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি সকাল ৯টায় হাজিরা খাতায় স্বাক্ষর করে পূর্ণ দিবস কর্মবিরতি, অফিস চত্বরে অবস্থান এবং সভা সমাবেশ। ২৮ ফেব্রুয়ারি থেকে ২৭ মার্চ স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণকারী বাঙালি সূর্য সন্তান, বীর শহীদ এবং মহান স্বাধীনতা দিবসের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং বিভিন্ন কর্মসূচি। এর মধ্যে দাবি বাস্তবায়ন না হলে ২৮ মার্চ ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মহাসমাবেশের মাধ্যমে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

নেতারা জানান, মাঠ পর্যায়ে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তনের জন্য বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ২০০১ সাল থেকে দাবি করে এলেও আজ পর্যন্ত পদবী পরিবর্তন হয়নি।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :