এনআরবিসি ব্যাংকের ইসলামিক ব্যাংকিং কার্যক্রম শুরু

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২০, ১৯:৩৩

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস

প্রথাগত ব্যাংকিং এর পাশাপাশি শরীয়াহ্ ভিত্তিক ব্যাংকিং ব্যবস্থা নিয়ে এনআরবি কমার্শিয়াল ব্যাংক শুরু করেছে এনআরবিসি ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো। সোমবার এনআরবিসি ব্যাংকের প্রধান কার্যালয়ে ইসলামিক ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধন করেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনআরবিসি ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো এর শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির  চেয়ারম্যান এম আজিজুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল।

অনুষ্ঠানে জানানো হয়, এনআরবিসি ব্যাংকের প্রধান শাখা, গুলশান, রাজশাহী, আর নিজাম রোড-চট্টগ্রাম শাখা, বরিশাল, খুলনা, রংপুর ও সিলেট শাখায় একযোগে এ কার্যক্রমশুরু হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সময়ে অর্থনীতির সম্মৃদ্ধিতে ইসলামিক ব্যাংকিং অন্যরকম গুরুত্ব বহন করে। তিনি আশা করেন, গ্রাহক এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এ প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার পাবে।

এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এর শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান এম আজিজুল হক বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকি ‘আল আমিন’ নিত্য নতুন প্রযুক্তিভিত্তিক পন্য নিয়ে গ্রাহককে সেবা দেবে। এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’ এ শরীয়াহ্ নীতিমালাকে  যথাযথভাবে অনুসরণ করা হবে। তিনি বলেন, এনআরবিসি ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘ আল আমিন’ এর লক্ষ্যই হলো একটি কল্যাণমুখী  অর্থনীতি গড়ে তোলা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির  সদস্য সেলিনা ইসলাম, এমপি। এছাড়া উপস্থিত ছিলেন গেষ্ট অব অনার প্রফেসর সৈয়দ শাহজাহান, গেষ্ট অব অনার চৌধুরী ফজলে ইমাম, গেষ্ট অব অনার  প্রাক্তন এয়ার চীফ মার্শাল জনাব আবু এশরার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘আল আমিন’ ইসলামিক ব্যাংকিং উইন্ডো শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির শাহ মো. ওয়ালি উল্লাহ, এনআরবিসি ব্যাংকের পরিচালক  ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এবং শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির  সদস্য মোহাম্মদ আদনান ইমাম,  ব্যাংকের পরিচালক ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান এ এম সাইদুর রহমান, পরিচালক লকিয়ত উল্লাহ, পরিচালক মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, পরিচালক একেএম মোস্তাফিজুর রহমান, এনআরবিসি ব্যাংকের  ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মুখতার হোসেন ও ইসলামিক ব্যাংকিং উইন্ডো ‘আল আমিন’এর প্রধান  এবং ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. তালহা।

ঢাকা টাইমস/ ২০ জানুয়ারি/ আরএ