৯ মাসে পারেননি ৩ মাসে কী করবেন: আতিকুলকে তাবিথ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২০, ২০:২৫

নির্বাচিত হলে তিন মাসের মধ্যে যানজট নিরসনের যে প্রতিশ্রুতি আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম দিয়েছেন তা নিয়ে প্রশ্ন ছুড়ে দিয়েছেন প্রতিদ্বন্দ্বি বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেছেন, ‘উনি ৯ মাস মেয়রের দায়িত্বে ছিলেন। ৯ মাসে যানজট নিরসন করতে দেখিনি, এখন তিন মাসে কী করতে পারবেন, সেটার ব্যাখ্যা উনিই দিতে পারবেন।’

সোমবার মিরপুর এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। বিএনপি মহাসচিব ছাড়াও বিএনপি এবং ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা তাবিথের প্রচারণায় অংশ নেন।

তাবিথ আউয়ালের গণসংযোগে মির্জা ফখরুলসহ জাতীয় নেতাদের আগমণকে কেন্দ্র করে মিরপুরের ৬ নম্বর বাজারের বিপরীত পাশে হাজার হাজার নেতা-কর্মী-সমর্থক ও সাধারণ জনগণ আগে থেকেই অপেক্ষা করছিলেন।

বিএনপি মহাসচিব তাবিথ আউয়াল ও ওই ওয়ার্ডে কাউন্সিলর পদপ্রার্থী দেলোয়ার হোসেনসহ (ঘুড়ি প্রতীক) বিপুলসংখ্যক কর্মী-সমর্থকদের নিয়ে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উত্তর-পশ্চিম পাশ হয়ে আশপাশের এলাকায় লিফলেট বিতরণ করেন।

এ সময় হাজার হাজার নেতা-কর্মী ‘খালেদা জিয়ার মুক্তি চাই, ধানের শীষে ভোট চাই’, ‘ভোট দিবেন কিসে, ধানের শীষে’, ‘ভোট দিবেন হাসিয়া, ধানের শীষ দেখিয়া’ ইত্যাদি স্লোগানে পুরো এলাকা মুখরিত করেও তোলেন। প্রায় এক কিলোমিটার পায়ে হেঁটে প্রচার চালান মির্জা ফখরুল ইসলাম।

নির্বাচন পরিস্থিতি কেমন দেখছেন এমন প্রশ্নের জবাবে তাবিথ আউয়াল বলেন, নিয়মিত পরিস্থিতি বদলাচ্ছে। আজকে পরিস্থিতি শান্ত। নির্বাচন কমিশনকে বলব- ওনারা যেন শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে চেষ্টা করেন। কারণ ওনারা প্রমাণ করেছে যে, একটা নতুন তারিখ দিয়ে সকলের জন্য গ্রহণযোগ্য তারিখ নির্ধারণ করা যায়। আশা করি, ওনারা আগামী নির্বাচনটাও সবার কাছে গ্রহণযোগ্য করবেন।’

তাবিথ বলেন, আমরা প্রচারে ব্যাপক সাড়া পাচ্ছি। আমাদের সাথে জনসম্পৃক্ততা বাড়ছে, আমরা দেখছি জনমত আমাদের পক্ষে রয়েছে, সাধারণ জনগণ আমাদের পক্ষে রয়েছেন। আমরা মনে করি, পরিস্থিতি ১ ফেব্রুয়ারি পর্যন্ত এ রকম থাকলে, ভোটাররা ভোট দিতে পারলে আমাদের বিজয় সুনিশ্চিত।’

তিনি বলেন, আমরা দুর্নীতি, দুঃশাসন, ডেঙ্গু ও দূষণ থেকে যেমন মুক্তি চাই। আমরা চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি হলে আমাদের মাঝে ফিরে আসুক।

তাবিথ আউয়াল মিরপুরের চেতনা মডেল একাডেমি হয়ে রূপনগর এলাকায় প্রচারণা চালান। তার সঙ্গে ৬, ৭ ও ৮ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী সৈয়দা মিলি জাকারিয়া চৌধুরীও ( মোবাইল ফোন প্রতীক) নারীদের নিয়ে প্রচারে অংশ নেন।

দুপুরের দিকে তাবিথ আউয়ালের গণসংযোগে যুক্ত হন আ স ম আবদুর রব, আবদুল মঈন খান, মোয়াজ্জেম হোসেন আলাল। তারা ১১ সেকশনে সি ব্লকের ৩ নম্বর এভিনিউতে পথসভায় বক্তব্য রাখেন।

পানির ট্যাংকি মোড়, হাজী রোড, শিয়ালবাড়ী রোড, ৬নং ওয়ার্ডে প্রশিকা শিয়ালবাড়ী মোড় থেকে শুরু হয়ে মনিপুর উচ্চ বিদ্যালয় (রূপনগর শাখা), দুয়ারীপাড়া কাচাবাজার, মিরপুর শিল্পাঞ্চল প্রচার চালান তিনি। সেখান থেকে ৩ নং ওয়ার্ডে জুটপট্টি রোড, উদয়ন স্কুল রোড, ১১নং কাঁচাবাজার গণসংযোগ করে ভাসানী হোটেলের সামনে গিয়ে শেষ করেন।

পরে ৫নং ওয়ার্ডের নাভানা টাওয়ার থেকে বাইশতলা, সাংবাদিক প্লট, কালশীরোড ও আধুনিক হাসপাতাল মোড় পর্যন্ত গণসংযোগ করেন। এছাড়াও ২নং ওয়ার্ডের জাগরনী ক্লাব হয়ে কলশী মসজিদ, মুসলিম বাজার, এ ব্লক, ১২নং বিআরটিসি বাসডিপো পর্যন্ত নির্বাচনী প্রচার শেষ করে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল।

এছাড়াও তাবিথ আউয়ালের পক্ষে গণসংযোগে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, যুবদল উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টন, বিএনপি নেতা এস এ সিদ্দিকী সাজুসহ আরও অনেকে প্রচারে অংশ নেন।

মঙ্গলবার সকাল ১০টায় গাবতলী পর্বত সিনেমা হলের সামনে থেকে গণসংযোগ শুরু করবেন তাবিথ। বেলা ১১টায় কল্যানপুর বাসস্ট্যান্ড থেকে গণসংযোগ।

ঢাকাটাইমস/২০জানুয়ারি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :