কুমিল্লায় অস্ত্রসহ ১১ ডাকাত আটক

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২০, ২০:৩৩

কুমিল্লায় বিপুল পরিমাণের দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের ১১ সদস্যকে আটক করা হয়েছে। রবিবার সন্ধ্যায় কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঢাকা-”ট্টগ্রাম মহাসড়ক থেকে এক নারীসহ ওই ডাকাত সদস্যদের আটক করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস, একটি মোটরসাইকেল, নগদ টাকা এবং মালামাল উদ্ধার করা হয়।

সোমবার কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার নাটারাম গ্রামের বাসিন্দা শাহীন আলম নামে এক ব্যক্তি চট্টগ্রাম যাওয়ার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাবুর্চি এলাকায় গাড়ির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় কুমিল্লার দিক থেকে মোটরসাইকেল ডাকাতের তিন সদস্য শাহিন আলমকে অতর্কিতভাবে আক্রমণ করে। গলায় চাকু ধরে মোবাইল সেট, নগদ টাকা এবং কাঁধে ধাকা ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। চিৎকারে টহলে থাকা পুলিশ জহির হোসেন এবং জহিরুল ইসলাম নামে দুই ডাকাত সদস্যকে আটক করে। বুলেট (২৮) নামে এক ডাকাত সদস্য পালিয়ে যাওয়া।

আটক দুই ডাকাতকে জিজ্ঞাসাবাদ, বুলেটের পরিচয় ও আত্মগোপনের সম্ভাব্য স্থানের তথ্য নিয়ে রাতে আশপাশের এলাকাগুলোতে তল্লাশি চালায় পুলিশ। এর মধ্যে পালাতক ডাকাত সদস্য বুলেট মোবাইল ফোনে তার অন্যান্য সহযোগীদের সংবাদ দিলে ডাকাত সদস্যরা চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের বাবুর্চি এলাকার একতা ব্রিক ফিল্ডে গিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন করে বুলেটকে উদ্ধারের জন্য খোঁজ করতে থাকে। পরবর্তীতে পুলিশ বুলেটকে আটকের জন্য এলাকায় অভিযার পরিচালনা করতে গিয়ে পুলিশের গাড়ির মুখোমুখি হয় ডাকাতদের ব্যবহৃত মাইক্রোবাস। পুলিশ মাইক্রোবাসকে দাঁড়ানোর সংকেত দিলে ডাকাত সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজনের সহয়তায় পুলিশ ডাকাত বুলেটসহ আরও আটজনকে আটক করতে সক্ষম হয়।

আটকরা হলেন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দিশাবন্দ এলাকার জহির হোসেন (২৪), একই এলাকার জহিরুল ইসলাম (২৫), উত্তর রামপুর এলাকার কামরুল হাসান সবুজ (২৬), ফেরদৌস হোসেন (২৮), কামাল হোসেন (৪৫), চৌদ্দগ্রাম উপজেলার সুয়ারখিল এলাকার ফাহিম আহম্মদ (২২), একই উপজেলার মোস্তাপুর এলাকার নেয়ামত উল্লাহ (২৫), শ্রীমন্তপুর এলাকার মো. জুয়েল ওরপে আকাশ, উত্তর রামপুর এলাকার গৃহবধূ মনোয়ারা বেগম (৪৫), ছেলে বুলেট (২৮) ও চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রামপুর এলাকার সুমন হাসান (২৮)।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, তাদের বিরুদ্ধে ডাকাতি এবং দ্রুত বিচার আইনে দুটি মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :