‘সংসদে’ যাচ্ছেন শিশু সাংবাদিক শেখ নাসির

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২০, ২২:৪৬

টাঙ্গাইলের বঞ্চিতশিশুদের অধিকার, বৈষম্য আর তাদের দাবি তুলে ধরতে টাঙ্গাইল-৭ আসন থেকে সংসদে যাচ্ছেন শিশু সাংবাদিক শেখ নাসির উদ্দিন।

ইউনিসেফের বাংলাদেশ প্রজন্ম সংসদের প্রথম অধিবেশন বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনের সংসদ সদস্য ক্লাবে অনুষ্ঠিত হবে। এই অধিবেশনে যোগ দিয়ে তিনি শিশুর অধিকার নিয়ে কথা বলবেন।

শেখ নাসির উদ্দিন মির্জাপুর উপজেলার জামুর্কী ইউনিয়নের গোড়ান গ্রামের শেখ সোবানের ছেলে। উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় বর্ষের এই শিক্ষার্থী পড়াশোনার পাশাপাশি বাংলাদেশের জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশুদের বিভাগ হ্যালোতে তিন বছর লেখালেখি ও সমাজ সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রমের সঙ্গে জড়িত।

সাংবাদিকতার সুবাদে টাঙ্গাইল চষে বেড়ানো এই শিশু সাংবাদিক ২০১৭ সালে সাউথ এশিয়া এডাপ্ট রিজিওনাল মিটিং নেপালে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

তেমন উল্লেখ্যযোগ্য সফলতা না থাকলেও স্বপ্ন দেখেন সুন্দর আগামীর আর দেশের উন্নয়নে কাজ করার। ক্ষুদে এই গণমাধ্যমকর্মী বলেন, ‘আমার স্বপ্ন আকাশ ছোঁয়ার। আর মানুষের ভালোবাসা পেলে ঠিক একদিন আমি আকাশ ছুঁতে পারব।’

তিনি বলেন, ‘যেসব মানুষের কথা কেউ নীতিনির্ধারক পর্যায় পর্যন্ত পৌঁছায় না, আমি সেসব মানুষের কথা নীতিনির্ধারকদের পৌঁছাতে চাই। আমার কলম মজলুম আর দিনমজুরের দুঃখ তুলে ধরার জন্য। আমার সব স্বপ্ন সাংবাদিকতা পেশাকে ঘিরে। এই প্রোগ্রামে টাঙ্গাইলের শিশুদের যত সমস্যা আছে, তা তুলে ধরতেই অধিবেশনে যোগ দিচ্ছি।’

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :