রাকিবুলের হ্যাট্রিকে গুটিয়ে গেলো স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জানুয়ারি ২০২০, ১৭:০৬ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২০, ১৬:৫৩

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে নাস্তানাবুদ করে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ ‘সি’ তে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়েছে আকবর আলিরা। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হওয়া আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রাকিবুল-শরীফুলদের আগুন ঝড়া বোলিংয়ে ৮৯ রানে গুটিয়ে গেছে স্কটল্যান্ড।

পচেফস্ট্রুমে টস হেরে আগে বোলিংয়ে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দিয়েছেন পেসার শরিফুল ইসলাম। ইনিংসের পঞ্চম ওভারে স্কটল্যান্ড ওপেনার ডেভিডসনকে বোল্ড করে ভাঙেন ওপেনিং জুটি। একই ওভারে থমাস ম্যাকিনটোশকেও ফেরান এই পেসার।

পরের ওভারে স্কটল্যান্ড অধিনায়ক অঙ্গুস গাইকে ফেরান আরেক পেসার তানজিম হাসান সাকিব। অষ্টম ওভারে জাসেফ ডেভিডসনকে ০ রানে বিদায় করে দ্বিতীয় উইকেট তুলে নেন এই পেসার। এরপর মৃত্যুঞ্জয়ের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে ফিরেন (৭) কেয়ার্নস।

এরপর রাকিবুল হাসানের দুর্দান্ত হ্যাট্রিকের সামনে দাঁড়াতে পারে নি স্কটিশরা। নিজের ৪র্থ ওভারে কেস সাজ্জাদকে ৭ রানের বেশি করতে না দিয়ে বোল্ড করেন রাকিবুল। পরের বলে লেইল রবার্টসনকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন রাকিবুল। এর পরের বলে চার্লি পিটকে বোল্ড করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত আর কেউ দাঁড়াতে না পারলে সবকয়টি উইকেট হারিয়ে ৮৯ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড।

বাংলাদেশের হয়ে ৫.৩ ওভারে ২০ রান দিয়ে রাকিবুল নেন ৪ উইকেট। এছাড়া শরীফুল ও সাকিব নেন ২টি করে উইকেট। এর সাথে শামীম ও মৃত্যুঞ্জয় নেন ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯: ৮৯/১০(৩০.৩)

উজ্জাইর ২৮,কেয়ার্নস ১৭

রাকিবুল ৪/২০, শরীফুল ২/১৩

(ঢাকাটাইমস/২১ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :