দোলনের প্রচেষ্টায় কাঞ্চন একাডেমির নতুন তিনতলা ভবন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২০, ১৭:৩৫

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ঐতিহাসিক বিদ্যাপীঠ কামারগ্রাম কাঞ্চন একাডেমির নতুন তিনতলা ভবন নির্মাণ করা হয়েছে। ৮২ লাখ টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

কামারগ্রাম কাঞ্চন একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি, বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় সাবেক সহসভাপতি ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলনের প্রচেষ্টায় শিক্ষাপ্রতিষ্ঠানটি ভবন নির্মাণে ৮২ লাখ টাকা বরাদ্দ পেয়েছিল বলে জানান প্রধান শিক্ষক মো. জাকির হোসেন।

একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুর রহমান দোলন বলেন, ‘প্রতিষ্ঠানটিতে শিক্ষার্থীর তুলনায় পর্যাপ্ত ভবন না থাকায় আমি দীর্ঘদিন ধরে সরকারের সংশ্লিষ্ট দপ্তরে ভবন নির্মাণে আর্থিক বরাদ্দের জন্য চেষ্টা-তদবির করে আসছিলাম। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সেই চাওয়া পূরণ করেন।’

কামারগ্রাম কাঞ্চন একাডেমির নতুন ভবন নির্মাণে বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন আরিফুর রহমান দোলন। ধন্যবাদ জানান সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এবং সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে।

১৯৩৭ সালে মরহুম কাঞ্চন মুন্সী বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। আলফাডাঙ্গা অঞ্চলে এই প্রতিষ্ঠানের মাধ্যমে সর্বপ্রথম শিক্ষার আলো ছড়িয়ে পড়ে। শুরু থেকেই কামারগ্রাম কাঞ্চন একাডেমির শিক্ষার্থীদের সফলতায় প্রতিষ্ঠানটির সুনাম গোটা ফরিদপুর অঞ্চলে ছড়িয়ে পড়ে। এই প্রতিষ্ঠানে যাদের শিক্ষায় হাতেখড়ি হয়েছিল, তাদের অনেকেই পরবর্তী সময়ে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, সচিব, পুলিশের অতিরিক্ত আইজিপি, এসপি, রাজনীতিবিদ, চিকিৎসক এবং প্রকৌশলী হয়েছেন। তারা স্ব স্ব কর্মক্ষেত্রে কামারগ্রাম কাঞ্চন একাডেমির নাম উজ্জ্বল করেছেন।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/মোআ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :