বাংলাদেশের নতুন বোলিং কোচ গিবসন

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২০, ১১:২২ | আপডেট: ২২ জানুয়ারি ২০২০, ১৩:৫৮

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেলেন ওয়েস্ট ইন্ডিজের ওটিস গিবসন। ক্যারিবীয়দের সাবেক এই পেসারের সাথে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশ দলের সাথে থাকবেন তিনি। বাংলাদেশ দলের আসন্ন পাকিস্তান সফর দিয়ে লাল-সবুজ জার্সিতে নিজের দায়িত্ব শুরু করবেন ৫০ বছর বয়সী গিবসন। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল (মঙ্গলবার) রাতে এ কথা জানানো হয়েছে।

গেল বছরের ডিসেম্বরে বাংলাদেশের বোলিং কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানো দক্ষিণ আফ্রিকার চার্ল ল্যাঙ্গাভেল্ডের স্থলাভিষিক্ত হলেন গিবসন। ল্যাঙ্গাভেল্ট চলে যাওয়ার পর থেকে বোলিং কোচের পদটি শূন্য ছিল। এরপর থেকেই বোলিং কোচের খোঁজেই ছিল বিসিবি। তাই ‘বঙ্গবন্ধু’ বিপিএল চলাকালীনই কুমিল্লা ওয়ারিয়র্সের কোচের দায়িত্ব পালন করা গিবসনের সাথে আলাপ-আলোচনা করছিল বিসিবি। অবশেষে গিবসনকেই জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব দিল বিসিবি।

১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে টেস্ট ও ওয়ানডে, প্রথম শ্রেণির ক্রিকেট, লিষ্ট ‘এ’ ম্যাচ খেলেছেন গিবসন। বল হাতে ১ হাজার উইকেট শিকার করেছেন তিনি। ২০০৭ সালে ক্রিকেটকে বিদায় দেন গিবসন।

ক্রিকেট ক্যারিয়ারের পর কোচিং পেশায় নিজেকে প্রতিষ্ঠিত করেন গিবসন। ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ এবং ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। সদ্য শেষ হওয়া বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রধান কোচ ছিলেন গিবসন।

আজ রাত ৮টায় পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। দলের সাথে পাকিস্তান সফরে যাবেন গিবসন।

(ঢাকাটাইমস/২২ জানুয়ারি/এআইএ)