জমে উঠেছে কামারগ্রাম কাঞ্চন একাডেমীর নির্বাচন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২০, ১৪:৩৭ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ১৪:১১

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কামারগ্রাম কাঞ্চন একাডেমির ম্যানেজিং কমিটির নির্বাচন আগামীকাল বৃহস্পতিবার। ইতিমধ্যে এই নির্বাচনের প্রচার-প্রচারণা বেশ জমে ওঠেছে। প্রার্থীরা দিনরাত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। তারা নির্বাচিত হলে বিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষার্থীদের মেধা বিকাশে কাজ করবেন বলে প্রতিশ্রুতি দিচ্ছেন।

বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে আগামী ১৭ মার্চ। নিয়ম অনুযায়ী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ার এক মাস আগে তা পুনঃগঠনের জন্য নির্বাচনের বিধান রয়েছে। সেই জন্যই নির্বাচন অফিসার তফসিল ঘোষণা করেন।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পাঁচটি পদের জন্য অভিভাবকদের মধ্যে ১০ জন প্রার্থী হয়েছেন। প্রার্থীদের মধ্যে দুটি প্যানেল রয়েছে। একটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ। আরেকটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন সাবেক উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন।

শেখ শহীদুল ইসলাম শহীদের প্যানেলে অভিভাবক সদস্য পদে রয়েছেন মো. পলাশ শেখ, আব্দুল বাতেন মিয়া, মনিরুল ইসলাম (লাভলু), মো. লুৎফর রহমান ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে সেলিনা জামান রুমা।

খান বেলায়েত হোসেনের প্যানেলে অভিভাবক সদস্য পদে রয়েছেন আব্দুল মান্নান খাঁন, আশরাফ আলী খাঁন, উবাইদুর রহমান, মো. ইউনুচ শেখ ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য পদে রেহানা পারভীন।

অন্যান্য নির্বাচনের মতো এই অভিভাবক প্রতিনিধি নির্বাচনেও ভোট চাওয়ার ধুম চলছে প্রার্থীদের মধ্যে। এ নির্বাচনকে কেন্দ্র করে গোপালপুর ইউনিয়নজুড়ে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। এলাকাজুড়ে হাট-বাজার ও বিভিন্ন মোড়ের চায়ের দোকানে সরগরম। ক্রমিক নাম্বার সম্বলিত লিফলেট নিয়ে ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে ভোট প্রার্থনা করছেন প্রার্থী ও তাদের লোকজন।

খোঁজ নিয়ে জানা গেছে, দুটি প্যানেলের মধ্যে প্রচার-প্রচারণা ও জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে শেখ শহীদুল ইসলাম শহীদের নেতৃত্বাধীন প্যানেল। সামাজিকভাবে গ্রহণযোগ্যতা, বিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষার্থীদের লেখাপড়ার মান বৃদ্ধি ও অভিভাবকদের সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত থাকায় এই প্যানেল জনপ্রিয়তায় এগিয়ে রয়েছে।

কয়েকজন ভোটারের সাথে কথা বলে জানা গেছে, বিগত দিনে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আরিফুর রহমান দোলনের মাধ্যমে বিদ্যালয়ে বেশ উন্নয়ন সাধিত হয়েছে। তাই তিনি যেদিকে সমর্থন দেবেন সেদিকেই তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

জানতে চাইলে জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ বলেন, আমাদের প্রার্থীরা বিদ্যালয়ের উন্নয়ন ও শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষার্থী-অভিভাবকদের সাথে ঘনিষ্ঠ ও ওতপ্রোতভাবে জড়িত। সামাজিকভাবেও গ্রহণযোগ্য।

তিনি বলেন, কামারগ্রাম কাঞ্চন একাডেমির ম্যানেজিং কমিটির সভাপতি জননেতা আরিফুর রহমান দোলন বিদ্যালয়সহ এই অঞ্চলে ব্যাপক উন্নয়ন করেছেন। আমাদের প্রার্থীরা তার এই উন্নয়ন কাজের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছেন। এ কারণে অভিভাবকরা আমাদের প্রার্থীদের সমর্থন দিচ্ছেন। আমাদের প্রার্থীদের প্রতি দোলন সাহেবেরও সমর্থন আছে। সে কারণে আমরা খুবই আশাবাদী বিজয়ের ব্যাপারে।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও নির্বাচনের প্রিজাইডিং অফিসার আব্দুল আওয়াল আকন বলেন, ‘উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন। আশা করি সুষ্ঠু ও সুন্দর একটি নির্বাচন হবে।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :