কাউন্সিলর প্রার্থী মাসুমের প্রার্থিতা বাতিল চেয়ে তাবিথের চিঠি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ১৪:২৭

ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় হামলায় ঘটনায় নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ দিয়েছে বিএনপি। উত্তরের ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুমের প্রার্থিতা বাতিলের দাবি জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে লিখিত অভিযোগ দেন দলটির নেতারা। এসময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন।

লিখিত অভিযোগে বলা হয়, আমি (তাবিথ আউয়াল) সিটি করপোরেশন নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬’ এর বিধান পালন করে নির্বাচনী প্রচারণার জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৯নং ওয়ার্ড এলাকা তথা কোটবাড়ী, বাজারপাড়া, হরিরামপুর, গোলারটেক, জহুরাবাদ এলাকায় গণসংযোগে যাই। প্রচারণাকালে আমার সাথে বিএনপি'র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় নেতা-কর্মী ও সমর্থক ছিলেন। এই পথ সভায় পূর্ব নির্ধারণ ছিল যা আইন আইনানুগভাবে সংশ্লিষ্ট দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মহোদয়কে লিখিতভাবে অবহিত করেছি।

আমার পূর্বনির্ধারিত গণসংযোগ অনুষ্ঠানে আমার নির্বাচনী প্রতিপক্ষ ‘আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলামের পক্ষের নেতা-কর্মী সমর্থক ও সংশ্লিষ্ট ওয়ার্ডের ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মজিবুর রহমান মাসুম উপস্থিত থেকে স্বয়ং অতর্কিতভাবে আমাকে হত্যার উদ্দেশ্যে এবং বিএনপি'র কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও স্থানীয় নেতা-কর্মী-সমর্থকদের ওপর আক্রমণ করে।

এই ঘটনায় আমি ভাগ্যক্রমে আমরা বেঁচে গেলেও এতে শারীরে ও মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে আমার নেতৃবৃন্দ ও কর্মী সমর্থক আহত হয়।

আক্রমণের সময় পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিষ্ক্রিয় থাকে। পুলিশ বাহিনীর সদস্যরা যদি আইন অনুযায়ী আরও সক্রিয় থাকতো তাহলে এই ধরনের পরিস্থিতির সৃষ্টি হতো না। উচ্ছৃঙ্খল নেতাকর্মী-সমর্থকদের শারীরিক নির্যাতন নিপীড়ন ও জঘন্য আক্রমণসহ এই ধরনের কার্যক্রম সিটি করপোরেশন নির্বাচনী আচরণ বিধিমালা ২০১৬এর ৭ বিধির (গ) উপবিধির বিধান চরমভাবে লঙ্ঘিত হয়েছে বলে আমি মনে করি। সুষ্ঠু তদন্তের স্বার্থেই এ সংক্রান্ত ফটোস ক্লিপিং সঙ্গে সংযুক্ত করা হলো।

ঢাকা সিটি করপোরেশনের ৯ নং ওয়ার্ডের ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মুজিব সারোয়ার মাসুম ন্যাক্কারজনক আমাকে হত্যার উদ্দেশ্যে এবং আমার কর্মী-সমর্থককে আক্রমণ করে আহত করেছেন, তার উপযুক্ত শাস্তি এবং সিটি করপোরেশন বিধিমালা ২০১৬ এর ৩২ বিধি অনুযায়ী প্রার্থিতা বাতিলের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :