ইশরাকের পক্ষে মাঠে নামলেন এমাজউদ্দিন

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২০, ১৪:৪৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের পক্ষে ভোট চাইতে মাঠে নেমেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর এমাজউদ্দিন আহমেদ। তিনি বিএনপিপন্থী বুদ্ধিজীবী হিসেবে পরিচিত।

বুধবার দুপুরে পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে প্রচারণা শুরু করেন ইশরাক হোসেন। এ সময় তার সঙ্গে এমাজউদ্দিনসহ বিএনপির নেতারা ছিলেন।
সংক্ষিপ্ত বক্তব্যে ইশরাক হোসেন বলেন, ‘গতকাল আমাদের উত্তরের মেয়র প্রার্থীর প্রচারণায় পেছন থেকে ন্যাক্কারজনকভাবে হামলা চালানো হয়েছে। প্রায় ২৪ ঘণ্টা হতে চললো কিন্তু আমরা এখন পর্যন্ত একটা গ্রেপ্তার হতে দেখলাম না। আমি আপনাদের পুলিশ-প্রশাসনকে বিনীত অনুরোধ করবো, আপনাদের প্রতি যে গুরুদায়িত্ব আছে সেটা আপনারা পালন করুন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে আপনাদের ওপর যে সাংবিধানিক দায়িত্ব দেয়া হয়েছে সেটা আপনার পালন করুন। আমি আপনাদের প্রতি বিনীত অনুরোধ করব, আপনারা জনগণের পক্ষে কাজ করুন।’
ইশরাক বলেন, ‘আজকে এই শহরটাকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই ধ্বংসাত্মক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের একটা পরিবর্তন দরকার। আগামী ১ ফেব্রুয়ারি একটা সুবর্ণ সুযোগ এসেছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক, এই অধিকারকে পুনরায় প্রতিষ্ঠিত করার একটা সুযোগ এসেছে আমাদের সামনে।’
বিএনপির প্রার্থী বলেন, ‘আজকে তারা ক্ষমতাসীন আছেন তারা এই দেশটাকে দখল করে রাখছেন। অন্য যারা আছে তাদের কোনো কথা বলার অধিকার নাই, বাকস্বাধীনতা নাই, ভোটের অধিকার নাই, তাদের কোনো অধিকারই নাই। আমরা বলে দিতে চাই, এটা আর আমরা মানবো না। আজকে এখানে আসার আগে আমি শুনতে পেয়েছিলাম যে, এখানে নাকি একটা বাধা প্রদান করার চেষ্টা করা হয়েছিল। কোনো ষড়যন্ত্র আমরা মানবো না, কোনো বাধা আমরা মানবো না। ঢাকা শহরে কোনো সন্ত্রাসীকে আমরা স্পেস দেব না। এই দেশটা আপনাদের, এই দেশটা আমাদের সবার। আমরা কারো জমিদারিত্ব মানবো না।’
এর আগে বেলা ১১টা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। এসময় তারা খালেদা মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান ও ধানের শীষে ভোট চান।
এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশার প্রমুখ।

বুধবার রাত ৮টা পর্যন্ত ৫৫, ৫৬, ৫৭,২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ ওয়ার্ডসমূহে প্রচারণা ও গণসংযোগ করবেন। এছাড়া ২৯, ৩০, ২৭ ও ৩১ নং ওয়ার্ড নয়াবাজারের নির্বাচনী এলাকায়ও প্রচারণা করবেন ইশরাক হোসেন।
(ঢাকাটাইমস/২২জানুয়ারি/বিইউ/জেবি)