চট্টগ্রামে আন্তর্জাতিক কেরাত সম্মেলন শনিবার

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২০, ১৯:১৮

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে শনিবার বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে ২০তম আন্তর্জাতিক কেরাত সম্মেলন। দেশের অন্যতম শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলির সহযোগিতায় আন্তর্জাতিক কুরআন তিলওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলন আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পরিষদ।

বুধবার বেলা সাড়ে ১১টায় নগরের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের জানান শাহাদাতে কারবালা মাহফিল এবং পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমান।

২০ তম আন্তর্জাতিক কেরাত সম্মেলনে বাংলাদেশসহ মরক্কো, জর্ডান, ইরান, মিসর, থাইল্যান্ড, তুরস্ক ও মালয়েশিয়া থেকে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কারিরা উপস্থিত থাকবেন। এছাড়াও বিশ্বের সেরা কারিদের তেলাওয়াতে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন সুফি মিজানুর রহমান।

তিনি বলেন, কেরাত পরিবেশন করবেন বিশ্বখ্যাত কারি মিশরের শাইখ আদিল আল-বায, ইরানের কারীম মানসূরী, তুরস্কের হুসাইন তুরকান, জর্ডানের সামিহ আল-আসামেনাহ, মরক্কোর শাইখ আহমাদ আল-খালদী, মালয়েশিয়ার ওয়ান আইনুদ্দীন হিলমি বিন আবদুল্লাহ, থাইল্যান্ডের মুয়াব মুস্তফা এবং বাংলাদেশের শাইখ আহমদ বিন ইউসুফ আল-আযহারী। এছাড়া দেশের অনেক প্রখ্যাত কারিও উপস্থিত থেকে কেরাত পরিবেশন করবেন।

মুসল্লিদের জন্য মসজিদের সামনের মাঠ এবং মসজিদের নিচ তলায় মহিলাদের জন্য এলইডি প্রজেক্টরের মাধ্যমে তেলাওয়াত শোনার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান।

এ সম্মেলনে যোগদানের জন্য পিএইপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান সকলের প্রতি আহ্বান জানান।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/কেএম/এলএ)