জোকোভিচ বিধ্বংসী, রজার দুর্দান্ত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২০, ১০:২২

গতবারের চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ এবং সুইস মহাতারকা রজার ফেদেরারকে অস্ট্রেলীয় ওপেনের তৃতীয় রাউন্ডে উঠতে বিশেষ পরিশ্রম করতে হল না। পাশাপাশি মেয়েদের সিঙ্গলসে সেরেনা উইলিয়ামস ও ১৫ বছর বয়সী মার্কিন তারকা কোকো গফও তৃতীয় রাউন্ডে উঠেছেন। তবে কোকোকে প্রবল লড়াই করতে হল। যে ম্যাচের পরে কোকোর প্রশংসায় পঞ্চমুখ স্বয়ং সেরেনাও।

ফেদেরারের লড়াই ছিল বিশ্বের ৪১ নম্বর ফিলিপ ক্রাজিনোভিচের বিরুদ্ধে। যিনি নোভাক জোকোভিচের দেশের খেলোয়াড়। তাঁকে হারাতে ফেদেরার নিলেন ৯২ মিনিট। ফল ৬-১, ৬-৪, ৬-১। গতবার ফাইনালে রাফায়েল নাদালকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া জোকোভিচও জিতলেন স্ট্রেট সেটে।

ওয়াইল্ড কার্ড নিয়ে নামা জাপানের তাতসুমা ইতোকে তিনি হারান ৬-১, ৬-৪, ৬-২। ৩২ বছর বয়সি জোকোভিচ জীবনের ১৭ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে নেমেছেন এ বার। পরের রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ জাপানেরই ইয়োশিতো নিশিকোতা। তিনি ব্রিটেনের এক নম্বর ড্যান ইভান্সকে হারান। সার্ভিসের ধার বাড়াতে প্রাক্তন উইম্বলডন চ্যাম্পিয়ন গোরান ইভানিসেভিচের সাহায্য নিচ্ছেন জোকোভিচ। তাঁর পরামর্শ যে কাজে লাগছে সেটা জোকোভিচের খেলা থেকেই পরিষ্কার। এ দিন তিনি ১৬টি এস সার্ভিস করেন।

‘আমার সার্ভিস দারুণ কাজে আসছে প্রথম, দ্বিতীয় রাউন্ডে। মৌসুম শুরুর আগে আরও নিখুঁত সার্ভিস করতে অনেক পরিশ্রম করেছি,’ বলেন জোকোভিচ। ফেদেরারের তৃতীয় রাউন্ডের প্রতিদ্বন্দ্বী জন মিলম্যান। যে ম্যাচ নিয়ে তিনি বলেছেন, ‘জন দারুণ ফিট। ম্যাচটা সহজ হবে না।’

সেরেনা ৬-২, ৬-৩ জেতেন তামারা জিদানসেকের বিরুদ্ধে। তাঁকে লড়তে হয় প্রায় এক ঘণ্টা ১৮ মিনিট। পাশাপাশি মেয়েদের এক নম্বর অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টিও তৃতীয় রাউন্ডে উঠেছেন। তিনি স্লোভেনিয়ার পোলোনা হারকগকে উড়িয়ে দেন ৬-১, ৬-৪। তবে লড়াই করতে হয় কোকোকে। তিনি ৪-৬, ৬-৩, ৭-৫ হারান সোরানা ক্রিস্টিকে। মার্কিন তরুণীকে নিয়ে পরে সেরেনা বলেন, ‘ব্যক্তিত্ব হোক বা পারফরম্যান্স, সব দিক থেকেই কোকো দুরন্ত। ও কোর্টে যে রকম দক্ষতা দেখাচ্ছে ১৫ বছর বয়সে আমি তার ধারেকাছে ছিলাম না।’

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :