যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২০, ১২:২৯

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বুধবার ‘সি’ গ্রুপের ম্যাচে জিম্বাবুয়েকে ৩৮ রানে হারিয়েছে পাকিস্তান। এই জয়ের ফলে তারা কোয়ার্টার ফাইনালে উঠে গেছে। সেই সাথে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশেরও। এই গ্রুপ থেকে বাদ পড়েছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

আগামীকাল (শুক্রবার) গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ রয়েছে। এই ম্যাচে যারা জিতবে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হবে। যারা হারবে তারা গ্রুপ রানার্স আপ হবে। এর আগে জিম্বাবুয়েকে ৯ উইকেটে ও স্কটল্যান্ডকে ৭ উইকেটে হারায় বাংলাদেশ।

বর্তমানে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে শীর্ষে রয়েছে বাংলাদেশ। সমান চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। শূন্য পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে জিম্বাবুয়ে। শূন্য পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে স্কটল্যান্ড।

অন্যদিকে, ‘এ’ গ্রুপ থেকে সুপার লিগ নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারতের যুবারা। বাদ পড়ে গেছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। দ্বিতীয় দল হিসেবে সুপার লিগের ওঠার লড়াই এখন জাপান ও নিউজিল্যান্ডের যুবাদের মধ্যে। ‘বি’ গ্রুপে দুই ম্যাচে দুই জয় নিয়ে সুপার লিগ প্রায় নিশ্চিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের। এখনও ঝুলে রয়েছে টুর্নামেন্টের হট ফেবারিট অস্ট্রেলিয়ার ভাগ্য। একই গ্রুপে রয়েছে আরেক ফেবারিট ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলও।

আর ‘ডি’ গ্রুপে ত্রিমুখী লড়াই চলছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও আরব আমিরাতের যুবাদের মধ্যে। দুই জয়ে তুলনামূলক এগিয়ে রয়েছে আফগানিস্তানই। এছাড়া সমান ১টি করে ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এসইউএল)