দুদকের মামলায় এনু চার দিনের রিমান্ডে

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২০, ১৪:৩৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্যাসিনোকাণ্ডে রাজধানীর গেন্ডারিয়ার গ্রেপ্তার দুই ভাইয়ের একজন এনামুল হক এনুর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বৃহস্পতিবার অবৈধ সম্পদ অর্জনের মামলা গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সাবেক এই নেতার রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর সিনিয়র বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ।

এর আগে মামলাটিতে এনুর সাত দিনের রিমান্ড আবেদন করে দুদক। শুনানিকালে এনুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

আসামিপক্ষে ঢাকা বারের সাবেক সভাপতি সাইদুর রহমান মানিক রিমান্ড বাতিল করে এনুর জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত তা নাকচ করে।

অন্যদিকে দুদকের পক্ষে প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর ও মীর আহমেদ আলী সালাম রিমান্ডের পক্ষে এবং জামিনের বিরোধিতা করে শুনানি করেন।

এর আগে গত ১৯ জানুয়ারি একই আদালত এনুকে এই মামলায় গ্রেপ্তার দেখায়। একইদিন তার ভাই রুপন ভূইয়াকে অবৈধ সম্পদ অর্জনের পৃথক মামলায় দেখানোসহ সাত দিনের রিমান্ড আবেদন করে দুদক। শুনানি শেষে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

গত ১৪ জানুয়ারি দুই ভাইকে ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করে সিআইডি। ক্যাসিনোবিরোধী অভিযানের অংশ হিসেবে গত বছরের ২৪ সেপ্টেম্বর এনামুল হক এনু ও রুপনের বাসায় অভিযান চালায় র‌্যাব। অভিযানে এনুর বাসা থেকে  নগদ ৮৮ লাখ ৩৫ হাজার ৮০০ টাকা এবং এক কোটি ২০ লাখ টাকা মূল্যমানের দুই কেজি ৯০৮ দশমিক ৯৫ গ্রাম ওজনের ১৯ প্রকার স্বর্ণালঙ্কার উদ্ধার হয়।

দুদকের অনুসন্ধানে এনামুল হক এনু ও রুপন ভূঁইয়ার ৩৫ কোটি টাকার অবৈধ সম্পদের খোঁজ পাওয়ার পর গত ২৩ অক্টোবর পৃথক দুই মামলা দায়ের করে দুদক। এনামুল হক এনুর বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

অন্যদিকে অসৎ উদ্দেশ্যে অবৈধ পন্থায় নামে-বেনামে ১৪ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৮৮২ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে রুপন ভূঁইয়ার বিরুদ্ধে দুদকের অপর সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী মামলা করেন।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/আরজেড/জেবি)