প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২০, ১৪:৪৭

সুনামগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারী শিক্ষিকাকে যৌন হয়রানির অভিযোগ ওঠেছে। অভিযোগটি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হুদার বিরুদ্ধে। তার বাড়ি উপজেলার ভাটি তাহিরপুর গ্রামে।

উপজেলা শিক্ষা কার্যালয়ে লিখিত অভিযোগ ও জিডি সূত্রে জানা গেছে, ওই শিক্ষিকার ব্যক্তিগত মোবাইল নম্বরে দীর্ঘদিন ধরে অজ্ঞাত একটি গ্রামীণফোন নম্বর থেকে এসএমএস আসত। এসএমএসে কুপ্রস্তাব ও হুমকি দেয়া হতো। ঘটনাটি ওই সহকারী শিক্ষিকা ম্যানেজিং কমিটির সভাপতিসহ সবাইকে জানান। পরে তাহিরপুর থানায় গত বছরের ৬ অক্টোবর জিডি করেন। এরপর পুলিশ প্রযুক্তির সহযোগিতায় জানতে পারে মোবাইল নম্বরটি শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুল হুদার।

এসএমএস পাঠানোর বিষয়ে ওই শিক্ষিকা প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি তখন ক্ষমা চেয়ে পরিস্থিতি সামাল দেন। লিখিতভাবে শিক্ষা কার্যালয়ে জানান তিনি আর এমন কাজ করবেন না। তার কিছুদিন পর নাজমুল হুদা ওই শিক্ষিকাকে আরো বেশি উত্ত্যক্ত করতে শুরু করেন বলে অভিযোগ শিক্ষিকার। পরে চাকরির স্বার্থে ও নিরাপত্তার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিপ্লব চন্দ্র সরকারের নিকট গত বছরের ২৭ অক্টোবর লিখিত আবেদন করেছিলেন। তিনি এ বিষয়ে সুষ্ঠু সমাধানের আশ্বাস দিয়েছিলেন। তিন মাস পার হলেও এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এমন অবস্থায় ওই শিক্ষিকা চাকরি ও নিরাপত্তা নিয়ে হুমকিতে আছেন।

এ বিষয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা বিপ্লব চন্দ্র সরকার জানান, আমার কাছে শিবরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা লিখিত অভিযোগ করেছেন। প্রধান শিক্ষা অফিসারকে নিয়ে বিষয়টি যাচাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রধান শিক্ষক নাজমুল হুদার সাথে যোগাযোগ করা হলে তিনি পরে কথা বলবেন বলে কল কেটে দেন। এরপর আর ফোন রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/পিএল/এলএ)