ফেনীর মেয়র আলাউদ্দিনকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ঢাইমস
 | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২০, ১৮:৩৫

ফেনী পৌরসভার মেয়র ও স্টার লাইন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলাউদ্দিনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যুবলীগ নেতা ও ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীমের সঙ্গে সংশ্লিষ্টতার মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাকে তলব করা হয়েছে বলে জানিয়েছে দুদক সূত্র।

বৃহস্পতিবার দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখার পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠির মাধ্যমে তাকে তলব করা হয়।

সূত্র জানায়, মেয়র আলাউদ্দিনকে আগামী ২ ফেব্রুয়ারি সকালে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। জি কে শামীমসহ অন্যদের বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের শত শত কোটি টাকা ঘুষ দিয়ে ঠিকাদারি কাজ বাগিয়ে নেওয়ার মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান চলছে। সুষ্ঠু অনুসন্ধানের জন্য সবার বক্তব্য রেকর্ড করে পর্যালোচনা করা জন্যই তাকে তলব করা হয়।
ওই নোটিশে মেয়র আলাউদ্দিনের উদ্দেশ্যে বলা হয়েছে, ‘নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগের বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।’

ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে গ্রেপ্তার হন এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম, মোহামেডান ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ মো. লোকমান হোসেন ভূইয়া, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, সম্রাটের সহযোগী এনামুল হক আরমান, কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি মোহাম্মদ শফিকুল আলম (ফিরোজ)।

সে সময় গ্রেপ্তার হওয়া এসব ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে তাদের অপকর্মে সহযোগী ও পৃষ্ঠপোষক হিসেবে সাংসদ, রাজনীতিক, সরকারি কর্মকর্তাসহ বিভিন্নজনের নাম উঠে আসে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদন্তের পাশাপাশি তাদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকাটাইমস/২৩জানুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :