বাংলাদেশকে হারিয়ে ফাইনালে বুরুন্ডি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০২০, ২০:০৫ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০২০, ১৯:০২

বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনালে বুরুন্ডির কাছে ৩-০ গোলে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। বুরুন্ডির হয়ে তিনটি গোলই করেছেন ফরোয়ার্ড জসপিন শিমিরিমানা। বঙ্গবন্ধু গোল্ডকাপে এটা তার দ্বিতীয় হ্যাটট্রিক। প্রথমটি করেছিলেন মরিশাসের বিপক্ষে। আজ দ্বিতীয় হ্যাটট্রিক করে ডুবালেন স্বাগতিকদের। তিন ম্যাচ সাত গোল করেছেন এই ফরোয়ার্ড।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ৪ মিনিটেই ইনজুরিতে পড়েন আগের ম্যাচে জোড়া গোল করা মতিন মিয়া। তাকে উঠিয়ে মাঠে নামানো হয় মাহবুবুর রহমান সুফিলকে। ৮ মিনিটেই সুফিলের পাসে মোহাম্মদ ইব্রাহিম গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন। এ সময় জামাল ভুঁইয়ার লম্বা পাসে ডি বক্সের সামনে বল পেয়ে যান সুফিল। তিনি বাড়িয়ে দেন মোহাম্মদ ইব্রাহিমকে। ইব্রাহিমের নেওয়া শট দ্বিতীয় পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। সেখান থেকে পাল্টা আক্রমণে গোলের সুযোগ পেয়েছিল বুরুন্ডিও। এ সময় বাংলাদেশের গোলরক্ষক রানাকে সামনে এগিয়ে আসতে দেখে দূর থেকেই উঁচু করে শট নেন জসপিন শিমিরিমানা। তার নেওয়া শটও বারে লেগে বাইরে চলে যায়।

২২ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও শট নিতে সময় নেন সুফিল। রক্ষণভাগের খেলোয়াড় এসে কর্নারের বিনিময়ে তাকে নিবৃত্ত করে। এরপর আরো কয়েকটি সুযোগ তৈরি করেছিল বাংলাদেশ। কিন্তু সেগুলোর কোনোটি থেকেই গোল আদায় করে নিতে পারেনি। আক্রমণাত্মক ফুটবলা খেলা বুরুন্ডিকে ৪২ মিনিট পর্যন্ত গোল বঞ্চিত রাখতে পারলেও এরপর খেই হারায় জেমি ডে’র শিষ্যরা।

৪৩ মিনিটের মাথায় ব্লানচার্ড গাবোজিজার বাড়ানো বল থেকে জসপিন শিমিরিমানা বল জালে জড়ান। রক্ষণভাগের খেলোয়াড়রা তাকে রুখতেই পারেনি। যোগ করা সময়ে দুর্দান্ত এক গোল করেন এই ফরোয়ার্ড। এ সময় ডানদিক থেকে ব্লানচার্ডের ক্রসে মাথা লাগিয়ে নিজের জোড়া গোল পূর্ণ করেন জসপিন। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বুরুন্ডি।

বিরতি থেকে ফিরে এসেই ব্যবধান কমানোর সুযোগ পেয়েছিল বাংলাদেশ। ৪৮ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি সাদ উদ্দিন। তিনি গোলরক্ষকের গায়ে মেরে দেন। ৬২ মিনিটে সুফিলের নেওয়া শট গোলরক্ষক কোনোরকমে রক্ষা করেন। ৭৭ মিনিটে নিশ্চিত গোল মিস করেন সোহেল রানা। খুব কাছ থেকে তার নেওয়া শট উপর দিয়ে চলে যায়।

৭৮ মিনিটে জসপিনা তার হ্যাটট্রিক পূর্ণ করেন। এ সময় ডানদিক দিয়ে তার নেওয়া কোণাকুনি শট রানাকে পরাস্ত করে জালে আশ্রয় নেয়। বাকি সময়ে বাংলাদেশ আরো কয়েকটি ‍সুযোগ তৈরি করলেও জালের নাগাল পায়নি। তাতে ৩-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। আরো একবার বিদায় নিতে হয় সেমিফাইনাল থেকে। আর প্রথমবার বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিয়েই ফাইনালে নাম লেখালো বুরুন্ডি।

(ঢাকাটাইমস/২৩ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :