উত্ত্যক্তের প্রতিবাদ করায় ইমামের ওপর হামলায় মামলা

প্রকাশ | ২৩ জানুয়ারি ২০২০, ২২:০২

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস

মাগুরায় বখাটেদের হামলায় মসজিদের ইমাম ও এক কৃষককে পিটিয়ে আহতের ঘটনায় বৃহস্পতিবার দুপুরে মাগুরা সদর থানায় মামলা হয়েছে। মাগুরা সদরের ইছাখাদা দরগাহ মাদ্রাসার ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ইমামের ওপর হামলা হয়।

মাদ্রাসাছাত্রীরা বুধবার বিকালে ক্লাস শেষে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে।

মামলার বাদী আমিনুল ইসলাম জানান, ইছাখাদা গ্রামের আকুল মোল্যার বখাটে ছেলে রিয়াজ মোল্যা ও নজরুল ইসলামের ছেলে জব্বার প্রায়ই মাদ্রাসা ফেরত মেয়েদের রাস্তাঘাটে উত্ত্যক্ত করে আসছেন। বিকালে ইছাখাদা দরগাহ মাদ্রাসা থেকে ক্লাস শেষে বাড়ি ফিরছিল পাশের ডেফুলিয়া গ্রামের তিনজন ছাত্রী। এ সময় ছাত্রীদের অশ্লীল ভাষায় উত্ত্যক্ত করে ওই বখাটেরা। ইছাখাদা খন্দকারপাড়া জামে মসজিদের ইমাম ইরাজ উদ্দিন উত্ত্যক্তকারীদের বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে রিয়াজ ও জব্বার ইমাম ইরাজ উদ্দিনকে মারপিট শুরু করেন। এ সময় আমিনুল বখাটেদের হাত থেকে ইমামকে রক্ষা করতে এলে তাকেও মারপিট করে। আহত অবস্থায় এলাকাবাসী তাদের উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় বৃহস্পতিবার আমিনুল বাদী হয়ে ওই যুবকদের বিরুদ্ধে মাগুরা সদর থানায় মামলা করেন।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, এ ঘটনায় রিয়াজ ও জব্বারের বিরুদ্ধে মামলা করা হয়েছে। অভিযুক্তরা পলাতক রয়েছেন। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/কেএম/এলএ)