সকালে টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০২০, ০৯:০০ | আপডেট: ২৪ জানুয়ারি ২০২০, ০৯:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
শেখ হাসিনা (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের নব নির্বাচিত নেতৃবৃন্দও তার সঙ্গে যাচ্ছেন।

বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতের পর কেন্দ্রীয় আওয়ামী লীগের এক সভায় মিলিত হওয়ার কথা রয়েছে।

শুক্রবার সকাল সাতটায় জাতীয় সংসদ ভবন মিডিয়া সেন্টারের সামনে থেকে আওয়ামী লীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করবেন। বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে প্রথমে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন।

এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে কেন্দ্রীয় নেতা ও উপদেষ্টা পরিষদের সদস্যদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে তার প্রতি শ্রদ্ধা জানাবেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য আজ শুক্রবার আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটি ও উপদেষ্টা পরিষদের নেতৃবৃন্দ সড়কপথে টুঙ্গিপাড়া যাবেন। সকাল ৭টায় সংসদ ভবনের সামনে থেকে যাত্রা শুরু করবেন তারা।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানোর পর কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক সভায় মিলিত হওয়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের নব-নির্বাচিত নেতৃবৃন্দ টুঙ্গিপাড়ায় আগমন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা ধোঁয়া-মোছাসহ নানা ধরনের ফুল দিয়ে সাজানো হয়েছে।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ এসএম খুরশিদ-উল-আলম স্বাক্ষরিত জেলা প্রশাসকের কাছে পাঠানো এক বার্তায় জানানো হয়, সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হবেন। সকাল ১০টা ৪০ মিনিটে তিনি টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফাতেহা পাঠ, পুষ্পস্তবক অর্পণ, সশস্ত্র বাহিনী কর্তৃক অনার গার্ড প্রদান ও মোনাজাতে অংশগ্রহণ করবেন। পরে শেখ হাসিনা বেলা ২টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

ঢাকাটাইমস/২৪জানুয়ারি/এমআর